সরকার বিরোধী দলশূন্য বাংলাদেশ গড়তে চায় : রিজভী

  • অনলাইন প্রতিবেদক
  •  ২৯ মার্চ ২০২২, ২০:৪৩

সরকার বিরোধী দলশূন্য বাংলাদেশ গড়তে চায় : রিজভী – ছবি : সংগৃহীত

আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার বিরোধী দলশূন্য বাংলাদেশ গড়তে চায় অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সরকার বিরোধী মতকে ভয় পায়। তারা একদলীয়, কর্তৃত্বাবাদী শাসন জারি রাখতে চায়। এটাই তাদের অন্তর্নিহিত ইচ্ছা। তারা বিরোধী দলশূন্য বাংলাদেশ গড়তে চায়। সেজন্য বিরোধী দলের যেকোনো কর্মসূচিতেই তারা বাধা দিচ্ছে, হামলা চালাচ্ছে, পন্ড করে দিচ্ছে।

মঙ্গলবার সকালে রাজধানীর এলিফ্যান্ট রোড ও তৎসংলগ্ন এলাকায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে লিফলেট বিতরণকালে তিনি এসব অভিযোগ করেন। এসময় রিজভী এলিফ্যান্ট রোডের ফুটপাতে পথচারী, দোকানদার ও রিকশাওয়ালা এবং সাধারণ মানুষের হাতে লিফলেট তুলে দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে রিজভী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আজ সীমাহীন বৃদ্ধি পেয়েছে। নিম্ম ও মধ্য আয়ের মানুষ তাদের পেটের ক্ষুধা নিবৃত্তির জন্য যেসব পণ্য কেনাকাটা করা দরকার তা তারা করতে পারছে না। চাল-ডাল-তেল তারা কিনতে পারছে না। এ সময় সরকারের বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সরকার উন্নয়নের নানা ফিরিস্তি দিচ্ছে। জনগণকে অনাহার-দুর্ভিক্ষের মধ্যে ফেলে দিয়ে তারা লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করছে। এটা নিয়ে কেউ কোনো কথা বলেন না। এটার বিরুদ্ধে দেশবাসীকে রুখে দাঁড়াতে হবে।

লিফলেট বিতরণের সময় বিএনপির সহ শ্রমবিষয়ক সম্পাদক ফিরোজ-উজ জামান মামুন মোল্লা, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সদস্য সচিব মো. বদরুল আলম সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।