সরকারের কাছে ড. ইউনূসরা নন বেনজীররা সম্মানিত: রিজভী

সরকারের কাছে ড. ইউনূসরা নন বেনজীররা সম্মানিত: রিজভীবিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদকে সরকার ছোট থেকে লালনপালন করে বড় করেছে। এ দেশে গুণী মানুষরা এখন কারাগারের লোহার খাঁচায়। ড. ইউনূসকে আধা লোহার খাঁচায় নেওয়া হয়। এখানে ড. ইউনূসরা সম্মানিত নন। এখানে সম্মানিত বেনজীর ও আজিজদের মতো লোকেরা। ক্ষমতায় থাকার জন্য তাদের লালনপালন করছে এই সরকার।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সাবেক আইজিপি বেনজীরের মতো ব্যক্তিদের দিয়ে সরকার বিএনপি নেতাকর্মীকে অপহরণ এবং বিচারবহির্ভূত হত্যা করিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ছাত্রলীগ-যুবলীগকে চাকরির সুযোগ করে দিতেই আওয়ামী লীগ সরকার কোটা পুনর্বহাল করেছে জানিয়ে রিজভী বলেন, কোটা বাতিলের জন্য দেশের তরুণ-ছাত্রসমাজ আন্দোলন-সংগ্রাম করেছিল। তাদের আন্দোলনের মুখে সরকার কোটা বাতিল করতে বাধ্য হয়েছিল। এখন সরকারের লোক দিয়ে রিট করিয়ে হাইকোর্টের মাধ্যমে আবার তা পুনর্বহাল করা হলো।

সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সদস্য সচিব মুজিবুর রহমানের সঞ্চালনায় সভায় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক-বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ বক্তব্য দেন।

সমকাল