শ্রীলঙ্কার বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশঘরের মাঠে টি-টোয়েন্টিতে বরাবরই অপ্রতিরোধ্য বাংলাদেশ। এবার ফেবারিট তকমা নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের দল। সোমবার সন্ধ্যা ৬টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে লঙ্কানদের মুখোমুখি হবে শান্ত-লিটনরা। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের ধারা অব্যাহত রাখতে সেরা একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে টাইগাররা।

টি-টোয়েন্টির এই সিরিজে নতুন করে ডাক পেয়েছেন জাকের আলি অনিক এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুই জনেই মিডল অর্ডার ব্যাটার। ধারণা করা হচ্ছে দুজনই খেলবেন প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। লিটনের সঙ্গে ওপেনার হিসেবে দেখা যেতে পারে বিপিএলে ভালো করা নাঈম শেখ। তিনে অধিনায়ক শান্ত থাকছেন নিশ্চিতভাবেই। বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করা তাওহিদ হৃদয় তো থাকছেনই।

শেষের দিকে ব্যাট হাতে স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদীকে দেখা যেতে পারে। তিন পেসার তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলামের সাথে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে দেখা যেতে পারে তাইজুল ইসলাম অথবা রিশাদ হোসেনকে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

samakal