শেখ হাসিনার প্রতি ডা. জাফরুল্লাহ চৌধুরীর আহ্বান: বিরোধীদের সঙ্গে বসুন না হলে পালাতে হবে

 আমার দেশ
১২ নভেম্বর ২০২২
সংঘাতের নয় সংলাপের দিকে যাওয়ার জন্য শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

সংঘাতের নয় সংলাপের দিকে যাওয়ার জন্য শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিনিধি

সংঘাতের নয় সংলাপের দিকে যাওয়ার জন্য শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেছেন, আপনি ক্রমান্বয়ে ভুল পথে অগ্রসর হচ্ছেন। সেই ভুল পথ থেকে বেরিয়ে আসেন। বিরোধী দলগুলোর সঙ্গে বসুন, তাহলেই আপনার মুক্তি হবে। তা না হলে আপনাকে পালিয়ে যেতে হবে।

শনিবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে ডা. জাফরুল্লাহ এ কথা বলেন। ১৭ই নভেম্বর জাতীয় মজলুম নেতা মাওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরকারি ছুটি ঘোষণার দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

সংলাপ ছাড়া শেখ হাসিনার মুক্তি নেই উল্লেখ করে ডা. জাফরুল্লাহ বলেন, আপনি যেটা বলেন, সেটা করেন না। আপনি বলেছিলেন, বিরোধী দলের সমাবেশে বাধা দেবেন না। কিন্তু তাদের সমাবেশে বাস বন্ধ করে দিচ্ছেন। সংঘাতের দিকে না গিয়ে সংলাপের দিকে যান।

বাংলাদেশের পররাষ্ট্রনীতি চরমভাবে ব্যর্থ হয়েছে উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সীমান্তে ভারত প্রতি সপ্তাহে একজন বাংলাদেশিকে হত্যা করছে। আপনি ভারতের এই অত্যাচার দেখতে পান না? আপনার পররাষ্ট্রনীতি চরমভাবে ব্যর্থ হয়েছে। তিস্তার পানি তো আনতেই পারেন না, সেটা আরও বরং দিল্লিতে চলে গেছে। তিনি আরও বলেন, সাধারণ মানুষের আয়ের ৩২ ভাগই চাউল কিনতে লাগে। তাহলে বুঝতেই পারেন আমাদের অবস্থাটা কি। কিন্তু প্রধানমন্ত্রী আপনি দিনকে দিন দেখতে পান না।

সংলাপই দেশকে সুশাসনের দিকে নিয়ে যাবে বলে মনে করেন তিনি। তাই বিরোধী দলগুলোর সঙ্গে বসার জন্য শেখ হাসিনার প্রতি আহ্বান জানান ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ডা. জাফরুল্লাহ আরও বলেন, দেশের সুশাসনের জন্য বিরোধী দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করেন। তা না হলে আপনি আরও বড় সমস্যায় পড়বেন। আপনিতো সমস্যায় পড়বেনই দেশকেও সমস্যায় ফেলবেন। আপনি নিজের ভালো বুঝতে পারছেন না।

এ সময় তিনি মাওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী কে জাতীয় দিবস ঘোষ ঘোষণার দাবিও জানান।