লেনদেন কমেছে ডিএসইতে

ইত্তেফাক রিপোর্ট
২৮ সেপ্টেম্বর ২০২৩
লেনদেন কমেছে ডিএসইতে

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বুধবার মূল্যসূচকের সামান্য উত্থানে লেনদেন হয়েছে। এদিন এই বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।

দেশের প্রধান এই শেয়ার বাজারে গতকাল টাকার অঙ্কে লেনদেনের ভিত্তিতে শীর্ষে ছিল সিটি জেনারেল ইনস্যুরেন্স। দ্বিতীয় অবস্থানে ছিল জেমিনি সি ফুড। তৃতীয় অবস্থানে ছিল অ্যাপেক্স ফুটওয়্যার। তালিকায় শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হলো: খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন হাউজিং, রয়েল টিউলিপ সী পার্ল, ফু-ওয়াং ফুড, ইউনিয়ন ইনস্যুরেন্স, বিডি কম এবং অ্যাপেক্স ফুডস লিমিটেড।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১০৮ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এদিন সিএসইতে ৫০ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১৫ কোটি ২৩ লাখ টাকা। গতকাল এই বাজারে লেনদেনকৃত মোট ১৪৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩ টির দর।

ইত্তেফাক/এমএএম