রোনালদোর হ্যাটট্রিকে নরউইচের বিরুদ্ধে রোমাঞ্চকর জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৭ এপ্রিল ২০২২, ০৪:০৪

রোনালদোর হ্যাটট্রিকে নরউইচের বিরুদ্ধে রোমাঞ্চকর জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের – ছবি : সংগৃহীত

দীর্ঘদিনের ব্যর্থতা কাটিয়ে ফের জয়ের সরণীতে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আর জয়ের সরণীতে তারা ফিরল তাদের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর হাত ধরে। সিআরসেভেনের হ্যাটট্রিকে এক রোমাঞ্চকর ম্যাচ জিতে তারা তিন পয়েন্ট নিশ্চিত করল। নরউইচ সিটির বিরুদ্ধে ৩-২ গোলে জিতল ম্যান ইউ।

নরউইচের বিরুদ্ধে এই ম্যাচ জয়ের আগে শেষ সাত ম্যাচে মাত্র একটিতে জিতেছিল ইউনাইটেড। সর্বশেষ ম্যাচে এভারটনের কাছে পুরোদস্তুর চাপে ছিল ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি যা কিছুটা হলেও তারা কাটিয়ে উঠতে সক্ষম হলো। সেই জায়গা থেকে তাদেরকে দারুণ এক জয় উপহার দিলেন দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। শনিবাসরীয় সন্ধ্যায় নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে নরউইচ সিটিকে ৩-২ গোলে হারাতে সক্ষম হলো ইউনাইটেড।

এদিন ম্যাচের মাত্র সপ্তম মিনিটেই দলকে এগিয়ে দেন রোনালদো। প্রথম দফায় তার দূর পাল্লার শট ফিরিয়ে দেন নরউইচ গোলরক্ষক টিম ক্রুল। এরপর নরউইচের ডিফেন্সের ভুলের সুযোগ নিয়ে ফিরতি বল ধরে রোনালদো কার্যত ফাঁকা গোলে গোল করে দলকে এগিয়ে দেন রোনাল্ডো। তাকে গোলের পাসটি বাড়ান অ্যান্থনি এলাঙ্গা। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। ম্যাচের ৩২ মিনিটের মাথায় অ্যালেক্স তেল্লেসের বাড়িয়ে দেয়া ক্রসে ডিফেন্ডারদের ছাড়িয়ে লাফিয়ে উঠে করা হেডে গোলে নরউইচ গোলরক্ষককে পরাস্ত করেন সিআরসেভেন। বিরতির আগেই নরউইচের পক্ষে একটি গোল শোধ করেন কিয়েরন ডোয়েল। টিমু পুক্কির বাড়ানো বল থেকে ব্যবধান কমান ডোয়েল।

পরে দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোরলাইন ২-২ করে দেন পুক্কি। ম্যাচের ৫২ মিনিটে তাকে পাস দেন ডোয়েল। তার পাস থেকেই সমতা ফেরান পুক্কি। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার ১৫ মিনিট আগেই নিজের হ্যাটট্রিক পূরণের পাশাপাশি দলের জয়ও নিশ্চিত করেন ৩৭ বছর বয়সি ৫ বারের ব্যালন ডিঅর জয়ী তারকা রোনালদো। দর্শনীয় এক ফ্রি-কিকে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।
এই ম্যাচে জয়ের ফলে ৩২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে উঠে এলো ইউনাইটেড। সমান সংখ্যক ম্যাচে মাত্র ২১ পয়েন্ট নিয়ে আপাতত সবার নিচে নরউইচ।
সূত্র : হিন্দুস্তান টাইমস