রূপগঞ্জ টাইগার্সের জয়ে মোহামেডানের স্বপ্নভঙ্গ, মিথুনের সেঞ্চুরির পরও জিতলো আবাহনী


গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের জয়ে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগে খেলার আশা ভঙ্গ হলো মোহামেডান স্পোটিং ক্লাবের।

বৃহস্পতিবার ডিপিএলের ৫২তম ম্যাচে রূপগঞ্জ টাইগার্স ৪ উইকেটে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। এই জয়ে ষষ্ঠ ও শেষ দল হিসেবে ডিপিএলের সুপার লিগে উঠলো রূপগঞ্জ টাইগার্স। ১০ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রূপগঞ্জ টাইগার্স। এই অবস্থা গাজী গ্রুপের। তার আছে টেবিলের ষষ্ঠ স্থানে।

৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে মোহামেডান। শেষ ম্যাচে জিতলে রূপগঞ্জ টাইগার্স ও গাজী গ্রুপের সমান ১০ পয়েন্ট হবে মোহামেডানের। সমান হলেও, সুপার লিগে উঠতে পারবে না মোহামেডান। কারণ রূপগঞ্জ টাইগার্স ও গাজী গ্রুপের বিপক্ষে মুখোমুখি দেখায় হেরেছিল মোহামেডান।

রূপগঞ্জ টাইগার্স ছাড়াও সুপার লিগ নিশ্চিত করা অন্য পাঁচটি দল হলো- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, আবাহনী লিমিটেড ও গাজী গ্রুপ।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে গাজী গ্রুপ। রূপগঞ্জ টাইগার্সের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের বিপক্ষে বড় স্কোর করতে পারেনি গাজী গ্রুপ। ৫০ ওভারে ৭ উইকেটে ২০৫ রান করে গাজী গ্রুপ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন ওপেনার মেহেদি মারুফ। এছাড়া অধিনায়ক আকবর আলি ৪৮ ও ভারতের গুরিন্দার সিং ৪৯ রান করেন। রূপগঞ্জ টাইগার্সের নাসুম আহমেদ, মুকিদুল ইসলাম ও এনামুল হক জুনিয়র ২টি করে উইকেট নেন।

২০৬ রানের টার্গেটে ৪৮ ওভারে গিয়ে জয়ের দেখা পায় রূপগঞ্জ টাইগার্স। ফজলে মাহমুদ ১১৯ বলে ৭৪ রান করে দলের জয়ে অবদান রাখেন। তার ইনিংসে ৪টি চার ও ২টি ছক্কা ছিল।

২২ রানে ২ উইকেট নেয়ায় ম্যাচ সেরা হন রূপগঞ্জ টাইগার্সের নাসুম।

মিথুনের সেঞ্চুরির পরও জিতলো আবাহনী
এদিকে, অধিনায়ক মোহাম্মদ মিথুনের সেঞ্চুরিতেও ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রথম রাউন্ডের শেষ ম্যাচে জিততে পারলো না প্রাইম ব্যাংক।

বৃহস্পতিবার ডিপিএলের ৫১তম ম্যাচে আবাহনী ২৮ রানে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে।

১০ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আবাহনী এবং ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে প্রাইম ব্যাংক। দু’দলই সুপার লিগ নিশ্চিত করেছে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে প্রাইম ব্যাংক। ভারতের হনুমা বিহারির হাফ সেঞ্চুরির সাথে অন্যান্য ব্যাটারদের ছোট ছোট ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রান করে আবাহনী।

বিহারি ৫৮, অধিনায়ক মোসাদ্দেক হোসেন ৪০, শামিম হোসেন ৩৬ ও লিটন দাস-আফিফ হোসেন ৩০ রান করে করেন। প্রাইম ব্যাংকের মাহেদি হাসান ৩টি উইকেট নেন।

জবাবে ২৩ রানে ৩ উইকেট হারায় প্রাইম ব্যাংক। তবে এক প্রান্ত আগলে দলের পক্ষে একাই লড়াই করেছেন মিথুন। লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরিও তুলে নেন তিনি।

৪৮তম ওভারে নবম ব্যাটার হিসেবে আউট হন মিথুন। এরপরই ম্যাচ হারের স্বাদ নেয় প্রাইম ব্যাংক। ৯৫ বলে ৮টি চার ও ৫টি ছক্কায় ১০৩ রান করেন মিথুন। ৪৮ দশমিক ১ ওভারে ২৪৩ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক।

আবাহনীর সাইফুদ্দিন, তানজিম হাসান সাকিব, মোসাদ্দেক ও তানভীর ইসলাম ২টি করে উইকেট নেন।

সূত্র : বাসস