রাষ্ট্রের পরতে পরতে এখন অমানবিকতা: মির্জা ফখরুল

রাষ্ট্রের পরতে পরতে এখন অমানবিকতা: মির্জা ফখরুল 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রের পরতে পরতে এখন অমানবিকতা, নিষ্ঠুরতা ও পৈশাচিকতার বহিঃপ্রকাশ চলছে। রাষ্ট্রক্ষমতার জন্য শাসকগোষ্ঠী গোটা দেশকে অপশাসনের ছায়ায় আচ্ছন্ন করে রেখেছে। স্বেচ্ছাসেবক দলের নেতা ফেরদৌস আলী হত্যাকাণ্ড অপশাসনের আরেকটি ভয়ানক দৃষ্টান্ত। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সোমবার লালমনিরহাটের মহেন্দ্রনগর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফেরদৌস আলী নির্মমভাবে হত্যার শিকার হন। বিবৃতিতে বিএনপি মহাসচিব এ হত্যাকাণ্ডকে পৈশাচিক, নির্দয়, নিষ্ঠুর ও কাপুরুষোচিত উল্লেখ করে এর তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ উদার গণতন্ত্র, সামাজিক স্থিতি ও শান্তির পরিবেশ বজায় রাখাকে অবিশ্বাস করে। শুধু গদি আঁকড়ে রাখতে অবৈধ ক্ষমতাসীনরা অপশাসন জিইয়ে রাখতে অতিশয় উৎসাহী। সরকার গত দেড় দশক ধরে গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে এক বর্বর হিংসাযুদ্ধে লিপ্ত।
দুর্নীতি বিকাশের আদর্শস্থল এই ডামি সরকার উল্লেখ করে ফখরুল বলেন, তারা পেশিশক্তি আর রক্তপাতকেই ক্ষমতা ধরে রাখার অবলম্বন মনে করছে। তাই প্রতিবাদী স্বরকে থামিয়ে দিতে ভয়ংকর গুম, খুন, গুপ্তহত্যার নীলনকশা বাস্তবায়ন করে যাচ্ছে।

তিনি বলেন, ফেরদৌস আলী হত্যাকাণ্ডসহ সব অমানবিক ও হৃদয়বিদারক ঘটনার বিচার একদিন বাংলাদেশের মাটিতেই করবে জনগণ। সবকিছুরই পরিণতি আছে। দুষ্কৃতকারীরা যতই ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতা পাক না কেন; দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠা হলে কেউই রেহাই পাবে না।

সমকাল