ম্যাচ জেতার কৃতিত্ব বোলারদের দিলেন শান্ত

ম্যাচ জেতার কৃতিত্ব বোলারদের দিলেন শান্ত

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে সফরকারী শ্রীলঙ্কাকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ও তাওহিদ হৃদয়ের ঝড়ো ব্যাটিংয়ে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগাররা।

গুরুত্বপূর্ণ এমন ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দেন নাজমুল হোসেন শান্ত। খেলেছেন অধিনায়কোচিত ইনিংস। দলের জিততেঁ যখন ২ রান লাগে, শান্তর ফিফটি হতে তখন লাগে ৩ রান। অধিনায়ক দলকে জয় এনে দিলেন ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে বিশাল এক ছক্কা হাঁকিয়ে। নিজের ফিফটিও হলো, বাংলাদেশও মাতলো জয়ের উচ্ছ্বাসে। ২ ছক্কা ও ৪ চারে সাজানো ৫৩ রানের ১৩৯.৪৭ স্ট্রাইক রেটের ইনিংসটা নাজমুলকে ম্যাচসেরার পুরস্কারও এনে দিয়েছে।

তবে জয়ের কৃতিত্বটা অধিনায়ক একা নিতে চাইলেন না। ম্যাচ শেষে দলের পারফরম্যান্সে সন্তুষ্টি প্রকাশ করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অফিসিয়াল ব্রডকাস্টকে দেওয়া মন্তব্যে শান্ত জানিয়েছেন, ‘সব কৃতিত্ব খেলোয়াড়দের, বিশেষ করে আমাদের বোলারদের, আমরা যেভাবে বোলিং করেছি তাতে সত্যিই খুশি। আমি কোনো নির্দিষ্ট বোলারকে কৃতিত্ব দিতে চাই না, কেননা সব বোলারই ভালো করেছে। ব্যাট হাতেও শুরুটা খুব ভালো করেছিলাম,সেটা পরবর্তীতে আমাদের সাহায্য করেছে। একজন ব্যাটসম্যান হিসেবে প্রতিটি ম্যাচে রান করার চেষ্টা করতে হবে, আমি আমার ফর্ম নিয়ে খুশি।’

এদিকে ম্যাচ হেরেও শান্ত-তাওহিদকে প্রশংসায় ভাসিয়েছেন লঙ্কান অধিনায়ক আসালাঙ্কা। ম্যাচ শেষে তিনি বলেন, আজকের খেলায় বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। তাদের ব্যাটসম্যানরা দারুণ ব্যাটিং করেছে। বিশেষ করে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ও লিটন কুমার দাস অসাধারণ ব্যাটিং করেছে।

samakal