মাঠ কর্মীদের লাখ টাকা পুরস্কার দিলেন সাকিব আল হাসান

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১০ মার্চ ২০২৩, ১৯:১৫
মাঠ কর্মীদের লাখ টাকা পুরস্কার দিলেন সাকিব আল হাসান – ছবি : সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের রেশ না শেষ হতেই বিজ্ঞাপনের কাজে গিয়ে সাকিব আল হাসানের মারামারি কাণ্ড; এই সব কিছুর মাঝে আড়ালে পড়ে যায় বাংলাদেশ অধিনায়কের এক মহানুভবতার গল্প। চট্টগ্রামের মাঠ কর্মীদের এক লাখ টাকা পুরস্কার দিয়েছেন সাকিব।

টি-টোয়েন্টি সিরিজের আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজও খেলেছিল বাংলাদেশ। তবে ঢাকার মাঠে শুরুটা ভালো হয়নি টাইগারদের, পরপর দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া হয় বাংলাদেশের। তবে চট্টগ্রামে এসে বদলে যায় পরিস্থিতি, শেষ ওয়ানডেতে তো বটেই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও জয় পেয়েছে টাইগাররা।

দুটো জয়েই বড় অবদান ছিল সাকিব আল হাসানের। শেষ ওয়ানডেতে জিতেন ম্যাচ সেরা ও টাইগার অফ দ্যা ম্যাচের পুরস্কার। আর টি-টোয়েন্টি ম্যাচে মোস্ট ভ্যালুয়েবল খেলেয়াড়ের পুরস্কার জিতেন সাকিব। তিনটি পুরস্কারই সমান ১ লাখ টাকার, ফলে চট্টগ্রামে এসে ব্যক্তিগতভাবে মোট তিন লাখ টাকা জিতেন সাকিব আল হাসান।

দলের পারফরম্যান্সের পাশাপাশি ব্যক্তিগত পারফরমেন্সও ভালো হওয়ায় মাঠ কর্মীদের উপর বেশ খুশি হন বাংলাদেশ অধিনায়ক। ফলশ্রুতিতে টি-টোয়েন্টি ম্যাচ শেষে মাঠকর্মীদের জন্য নিজের জেতা তিনটি পুরস্কারের একটি অর্থাৎ এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন সাকিব।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রধান কিউরেটর প্রবীণ হিঙ্গারনিকার ও সহকারী কিউরেটর জাহিদ রেজা বাবুর কাছে বৃহস্পতিবার ম্যাচ শেষে পুরস্কারের এই অর্থ বুঝিয়ে দেন সাকিব আল হাসান।