ভোটাধিকার কবে দেবেন, বলতে দ্বিধা কেন

ভোটাধিকার কবে দেবেন, বলতে দ্বিধা কেন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জনগণ এই সরকারের সঙ্গে আছে। তাদের বসানো হয়েছে সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য। তার পরও জনগণের ন্যায্য পাওনা ভোটাধিকার কবে দেবেন, এটা বলতে দ্বিধা কেন? কী কারণে নির্বাচন কমিশন এখনও বহাল তবিয়তে আছে? সংস্কারের জন্য আপনাকে (ড. মুহাম্মদ ইউনূস) রাজনীতিবিদদের পরামর্শ নিতে হবে।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ‘শহীদ নাসিরউদ্দিন আহমেদ পিন্টু ফাউন্ডেশনের’ উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে গয়েশ্বর আরও বলেন, নির্বাচনে যদি বিএনপি ক্ষমতায় আসে, তাহলে আপনাদের সমস্যা কোথায়। অন্য কেউ ক্ষমতায় এলেও সমস্যা কোথায়। আপনাদের ঘাড়ে চেপে বসে আছে শেখ হাসিনার পরিত্যক্ত সব আমলা প্রেতাত্মারা। তারা দেশ চালাচ্ছে আর আপনারা সংস্কারের গল্প শুনিয়ে শুনিয়ে মানুষের দৃষ্টিভঙ্গিকে অন্যদিকে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের প্রেতাত্মাদের পরিষ্কার করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করেন।

তিনি বলেন, নির্বাচন দিতে দেরি হলে জনগণ আবার রাজপথে নামতে দ্বিধা করবে না।  অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য দেন।

সালাহউদ্দিনের দাবি 
দেশে গুম-খুনের হোতাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশে সেনাবাহিনী থেকে অব্যাহতিপ্রাপ্ত মেজর জেনারেল জিয়াউল আহসান, সাবেক পুলিশপ্রধান বেনজীর আহমেদ এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিরক্ষা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমেদ সিদ্দিকী গুম-খুন করেছেন। দেশ থেকে চিরদিনের জন্য গুম-খুনের সংস্কৃতি বন্ধ করতে হবে। গতকাল গুম কমিশনের প্রধান অবসরপ্রাপ্ত বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সালাহউদ্দিন বলেন, ‘গুম কমিশনে উপস্থিত হয়েছিলাম, যাতে আমার গুমের বিষয়টা অফিসিয়ালভাবে লিপিবদ্ধ করতে পারি।’

রিজভীর অভিযোগ

পুলিশের ৮০৩ জন এসআই ও ৬১ জন এএসপি নিয়োগে ‘চরম জোচ্চুরি’ হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ বিষয়ে সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘এই ৮০৩ জন এসআইর মধ্যে ২০০ জনই গোপালগঞ্জের।’ গতকাল রাজধানীর উত্তরায় ডেঙ্গু প্রতিরোধে দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে রিজভী এ অভিযোগ করেন।

samakal

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here