বিসিবির চুক্তিতে কি তামিম থাকবেন!

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১২ ডিসেম্বর ২০২৩, ১৭:৪৪

বিসিবির চুক্তিতে কি তামিম থাকবেন! – ফাইল ছবি

এখনো দোদুল্যমান তামিম ইকবালের ভাগ্য। ঠিক কবে ফের ফিরবেন খেলায়, তা যেন কোটি টাকার প্রশ্ন। তবে জানা গেল এই প্রশ্নের উত্তর মিলবে জানুয়ারিতে। এমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

অবসর কাণ্ড, অধিনায়কত্ব ছাড়ার পর ওয়ানডে বিশ্বকাপেও নিজেকে দলে রাখেননি তামিম। টি-টোয়েন্টি ছেড়েছেন বহু আগে। টেস্ট খেলেছিলেন শেষ গত মার্চে। তাই এবার ঠিক কী করতে চান তামিম, কিংবা বাংলাদেশ দল তামিমের কাছে কী চায়, তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি কোনো পক্ষ।

যদিও বিষয়টি জানুয়ারিতে অনুষ্ঠেয় বিপিএল পর্যন্ত স্থগিত রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গত ২৭ নভেম্বর বোর্ড সভাপতির সাথে আলাপ শেষে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন তামিম। এবার জালাল ইউনুসও অপেক্ষা করতে বললেন জানুয়ারি পর্যন্ত।

এই প্রসঙ্গে আজ মঙ্গলবার ক্রিকেট পরিচালনা বিভাগ প্রধান জালাল ইউনুস বলেন, ‘আমরা অপেক্ষা করেছি। যেহেতু মিডিয়াতে দেখেছেন তামিম বলেছে, মাননীয় সভাপতিও বলেছেন তাদের মাঝে একটা মিটিং হয়েছে। এর মাঝে তামিম ভবিষ্যতের ক্রিকেট নিয়ে কী আলাপ-আলোচনা হয়েছে আমি জানি না।’

এদিকে প্রতি বছরের শুরুতে কেন্দ্রীয় চুক্তি প্রকাশ করে থাকে বিসিবি। নতুন চুক্তিতে তামিম কী থাকছেন? এই প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘আগে তার থেকে জানতে হবে তার কমিটমেন্ট কী সামনের দিকে। এটার ওপর ভিত্তি করে চুক্তির কথা চিন্তা করব। জানুয়ারি মাসেই তা জানার কথা। আরো ১০-১৫ দিন পরে। তার ওপর নির্ভর করছে আমরা তাকে কিভাবে চুক্তি দেবো।’