বিভাগীয় নেতাদের নিয়ে বিএনপির ভার্চুয়াল সভা

Daily Nayadiganta

বিভাগীয় নেতাদের নিয়ে বিএনপির ভার্চুয়াল সভা – ছবি : সংগৃহীত

দেশের চলমান করোনা পরিস্থিতি সহ বিভিন্ন বিষয়ে মতামত জানতে দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকদের সাথে বৈঠক করেছে বিএনপি। বুধবার বিকেল থেকে রাত ৯ পর্যন্ত প্রায় তিন ঘন্টা এই সভা হয়। এদিন ঢাকা, চট্টগ্রাম, সিলেট কুমিল্লা ও ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক ও সহসাংগঠনিক সম্পাদকবৃন্দ সভায় যুক্ত ছিলেন। ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হোসেন জীবন, সহসাংগঠনিক সম্পাদক কলিং উদ্দিন মিলন, কুমিল্লা বিভাগের মোশতাক আহমেদ, মুহাম্মদ আবদুল আউয়াল খান, চট্টগ্রাম বিভাগের মাহবুবের রহমান শামীম, হারুন অর রশিদ, ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মোঃ শরীফুল আলম ও ওয়ারেছ আলী মামুন। কাল বৃহস্পতিবার অন্যান্য বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহসাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনায় যেসব মানুষ মারা গেছেন তাদের তালিকা করবে বিএনপি। একইসাথে দলীয় যেসব নেতাকর্মী করোনায় ইন্তেকাল করেছেন তাদেরও তালিকা তৈরি করবে বিএনপি। পরবর্তীতে এসব ব্যক্তির পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয়া হতে পারে।

জানতে চাইলে বিএনপির ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, বর্তমান পরিস্থিতিতে ফিজিক্যাল কোনো কর্মসূচি এই মুহূর্তে করা সম্ভব নয়। এমতাবস্থায় আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়াল সভায় আমাদের সাথে কথা বলেছেন। আমরা যার যার অবস্থান থেকে বিভিন্ন বিষয়ে কথা বলেছি। বিশেষ করে করোনা পরিস্থিতি নিয়ে সার্বিক অবস্থা তিনি মনযোগ সহকারে শুনে বিভিন্ন পরামর্শ দিয়েছেন। আমরা দলের নির্দেশনা মেনে এবং সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রাখবো ইনশাআল্লাহ।