বাংলাদেশ ছোট দেশ আর শেখ হাসিনা বড় নেতা: আমু

বাংলাদেশ ছোট দেশ আর শেখ হাসিনা বড় নেতা: আমু

সমাবেশে বক্তব্য রাখছেন আমির হোসেন আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, আগামী সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করে সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে। এই নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষ তাদের আশা-আকাঙ্খা ও স্বপ্নপূরণের জন্য শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার পাবে। সেই সরকার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবে।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ আয়োজিত ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশে আমির হোসেন আমু এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিববাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন উপলক্ষে এই সমাবেশের আয়োজন করা হয়।

আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ ছোট দেশ আর শেখ হাসিনা বড় নেতা। তাই ছোট দেশের নির্বাচন ঘিরে ষড়যন্ত্র হওয়াটাই স্বাভাবিক। ঈর্ষাকাতরতার জন্যই এগুলো হচ্ছে। তবে তা মোকাবিলা করে নৌকাকে জয়যুক্ত করার মাধ্যমে এসব ষড়যন্ত্রের জবাব দিতে হবে।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতন্ত্রের ‘ভক্ষক’। তারা ষড়যন্ত্রের রাজনীতি করে গণতান্ত্রিক সুষ্ঠু ধারা নষ্ট করার চেষ্টা করছে। ধারাবাহিক সহিংস কর্মসূচিই তার প্রমাণ। জনগণ বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের রাজনীতি কায়েম করতে দেবে না।

সভাপতির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্‌ পরশ বলেন, শেখ ফজলুল হক মনি একটি প্রগতিশীল, ধর্মনিরপেক্ষ, মর্যাদাশীল এবং শিক্ষা-দীক্ষা ও জ্ঞানচর্চায় সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চেয়েছিলেন। যেখানে সুশাসন কায়েম থাকবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন যুবলীগের ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাক এইচএম রেজাউল করিম রেজা। সমাবেশে শেখ ফজলুল হক মনির জীবন ও কর্মের ওপর একটি ভিডিওচিত্র উপস্থাপন করা হয়।

এর আগে দিনটি উপলক্ষে সকালে বনানী কবরস্থানে শহীদ শেখ ফজলুল হক মনিসহ ১৫ আগস্টের নিহত সকল শহীদের কবরে শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাতে অংশ নেন যুবলীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

সমকাল