বাঁচা-মরার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৪ জুন ২০২৪, ০৭:৫১
বাঁচা-মরার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা – ফাইল ছবি


বাঁচা-মরার লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা।শেষ চারের আশায় মুখোমুখি হয়েছে তারা। হয়তো খুলবে শিরোপার দুয়ার, নিশ্চিত হবে সেমিফাইনাল। অন্যথায় শেষ বিশ্বকাপ, নিতে হবে বিদায়। ফাইনালের আগে যেন আরেক ফাইনাল!

এমন কঠিন সমীকরণ জেনেই সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। এন্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে খেলবে দুই দল। যেখানে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাট করতে পাঠিয়েছে প্রোটিয়ারা।

সুপার এইটে এই দুই দল আছে গ্রুপ ২-এ। যেখান থেকে ইংল্যান্ড ইতোমধ্যেই নিশ্চিত করেছে সেমিফাইনাল। বিপরীতে যুক্তরাষ্ট্র নিয়েছে বিদায়। ফলে এখন লড়াইটা কেবল এখন এই দুই দলের মাঝে৷ দুই দলের ভাগ্য নির্ভর করছে এই ম্যাচে।

দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচে দুটি জিতলেও, ওয়েস্ট জিতেছে দুই ম্যাচে একটিতে। ফলে প্রোটিয়ারা খানিকটা এগিয়ে আছে স্বাগতিকদের থেকে৷ কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত হলে পয়েন্টে এগিয়ে থাকায় দক্ষিণ আফ্রিকা চলে যাবে সেমিফাইনালে।

দুই দলই নেমেছে একটা করে পরিবর্তন নিয়ে। দক্ষিণ আফ্রিকার একাদশে ফিরেছেন তারবিজ শামসি। বিপরীতে ওয়েস্ট ইন্ডিজ জনসন চার্লসকে বসিয়ে কাইল মায়ার্সকে নিয়ে নেমেছে আজ।

দক্ষিণ আফ্রিকা একাদশ : এইডেন মার্করাম (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস,, হাইনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্তান স্টাবস, আনরিখ নর্কিয়া, তারবিজ শামসি, মার্কো ইয়ানসেন, কাগিসো রাবাদা ও কেশব মহারাজ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : রভম্যান পাওয়েল (অধিনায়ক), আলজারি জোসেফ, কাইল মায়ার্স, রোস্টন চেজ, আকিল হোসেন, শাইহোপ, গুদাকেশ মতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here