ফখরুল: অতি অল্প সময়ে শক্তিশালী বিরোধী দল দেখতে পাবেন

24 Live Newspaper

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইঙ্গিত করে বলেছেন, অতি অল্প সময়ে শক্তিশালী বিরোধী দল দেখতে পাবেন। সংসদে শক্তিশালী বিরোধী দল আওয়ামী লীগের কার্যকলাপের কারণে নেই বলেও মন্তব্য করেন তিনি।

fakhrul bnpবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ শনিবার এসব কথা বলেন দলটির মহাসচিব। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এ ধরনের কথা জবাব দেওয়ার মতো রুচি তো আমাদের নেই। আসলে মূল কথা হলো যে, এর মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করা ছাড়া আর কিছু নয়।

নির্বাচন কেন্দ্রীক এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন হবে কি হবে না— সেটা তো নির্ভর করবে নির্বাচনের পরিবেশ তৈরি হবে কি হবে না তার ওপর। যদি নির্বাচনের পরিবেশ তৈরি হয়, তাহলে অবশ্যই নির্বাচনে একটা ইতিবাচক প্রভাব পড়বে।

বিএনপি মহাসচিব জানান, এর আগে গতকাল শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের লিভ টু আপিল আবেদন আপিল বিভাগে খারিজ হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। বৈঠকে বিচার বিভাগকে সরকারের হীন অপচেষ্টায় ব্যবহৃত না হয়ে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি নিয়ে স্বাধীনভাবে সংবিধানের মূল চরিত্রকে অক্ষুণ্ন রেখে বিচারিক কার্য সম্পাদনের আহ্বান জানানো হয়।

এ ছাড়া সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলা মার্কিন আদালতে খারিজ হয়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় বৈঠকে। চুরির ঘটনা ধামা-চাপা দিতেই কোনো রকম দায়সারা মামলা দায়ের করা হয়েছে অভিযোগ করে অবিলম্বে সঠিক তথ্য জনগণের সামনে প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিও জানানো হয় বৈঠকে।

এ সময় মির্জা ফখরুল জানান, আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আগামী ১ মে এবং ৩ মে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয় স্থায়ী কমিটির বৈঠকে।