পাকিস্তানের নতুন নির্বাচক প্যানেল ঘোষণা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২১ মে ২০২৩, ২০:৫৫

নতুন নির্বাচক প্যানেল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। চার সদস্যের নির্বাচক প্যানেল সাজিয়েছে তারা। যেখানে প্রধান নির্বাচকের পদ ধরে রেখেছেন হারুন রশীদ।

পাকিস্তান ক্রিকেটে পালাবদল চলছেই। গত ছয় মাসে একাধিকার পরিবর্তন এসেছে তাদের নির্বাচক প্যানেলে। যার সর্বশেষ সংযোজন হাসান চিমা, মিকি আর্থার ও গ্রান্ট ব্রাডবার্ন। বিবিসি উর্দুকে দেয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন পিসিবি প্রধান নাজাম শেঠি।

হাসান চিমা একজন বিশ্বখ্যাত ডাটা বিশ্লেষক। আর মিকি আর্থার বর্তমানে পাকিস্তান দলের টিম ডিরেক্টর। আর গ্রান্ট ব্রাডবার্ন পাকিস্তানের প্রধান কোচের দায়িত্বও পালন করছেন। তবে প্রধান নির্বাচক হিসেবে ২৩টি টেস্ট ও ১২টি ওয়ানডে খেলা হারুন রশিদকেই রেখে দিয়েছে পিসিবি।

হারুন রশিদকে প্রধান নির্বাচকের দায়িত্ব দিয়ে নাজাম শেঠি বলেন, ‘আমি হারুন রশিদকে অভিনন্দন জানাতে চাই, আশা করি আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের দল গঠনে তিনি তার ক্রিকেট জ্ঞান ও প্রজ্ঞা কাজে লাগাবেন’

বিপরীতে দায়িত্ব বুঝে পেয়ে হারুন রশিদ বলেছেন, ‘আমাকে এই দায়িত্ব অর্পণ করায় আমি সম্মানিত এবং কৃতজ্ঞ। টিম ম্যানেজমেন্ট এবং ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের সাথে খুব ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি। এশিয়া কাপ, আইসিসি বিশ্বকাপ এবং তিনটি টেস্টের জন্য অস্ট্রেলিয়া সফরসহ ক্রিকেটের একটি ব্যস্ত এবং হাইপ্রোফাইল বছর হবে।’

উল্লেখ্য, এই নির্বাচন প্যানেল শুধু জাতীয় দল নয়, পাকিস্তান অনুর্ধ্ব ১৯ ও পাকিস্তান শাহীনস দলেরও নির্বাচকের দায়িত্ব পালন করবেন।