পাকিস্তানের এশিয়া কাপের দলে পরিবর্তন

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৭ আগস্ট ২০২৩, ১৬:০৩
পাকিস্তানের এশিয়া কাপের দলে পরিবর্তন – ছবি : সংগৃহীত

এশিয়া কাপ শুরু হতে বাকি আর মাত্র তিনদিন। তার আগেই নিজেদের স্কোয়াডে পরিবর্তন আনলো পাকিস্তান। দলে যোগ হলেন বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান সৌদ শাকিল। শাকিল সুযোগ পাওয়ায় দল থেকে বাদ পড়লেন তরুণ ব্যাটসম্যান তায়েব তাহির।

তবে তাহিরকে দল থেকে একেবারেই বাদ দিচ্ছে না তারা। ১৭ সদস্যের দলে ট্র্যাভেল রিজার্ভ হিসেবে থাকবেন তাহির। ফলে এই ব্যাটসম্যানের ওয়ানডে অভিষেকের অপেক্ষাটা আরো বাড়লো। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে ডাক পেলেও অভিষেক হয়নি তার।

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৬ ম্যাচের ৫ ইনিংসে ব্যাটিং করার সুযোগ পেয়েছেন শাকিল। তাতে রান করছেন সর্বসাকুল্যে ৭৬। এর মধ্যে এক ইনিংসেই করেছেন সর্বোচ্চ ৫৬ রান। টেস্টে ৭ ম্যাচের ক্যারিয়ার অবশ্য বেশ ভালো। সাদা পোশাকে রয়েছে ৬ ফিফটি ও ২ সেঞ্চুরি।

আজ দলের সাথে প্রথম ম্যাচের ভেন্যু মুলতানে যাবেন শাকিল। সেখানে অনুশীলন শুরু করবেন। তবে দলের সাথে যাচ্ছেন না বাবর আজম, ইমাম উল হক ও নাসিম শাহ। তারা আগে যাবেন লাহোর। সেখান থেকে সোমবার দলের সাথে যুক্ত হবেন এই তিনজন।

পাকিস্তান স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম-উল-হক, সালমান আলি আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, ফাহিম আশরাফ, হারিস রউফ, মো: ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহীন আফ্রিদি, সৌদ শাকিল, তায়েব তাহির (ট্র্যাভেল রিজার্ভ)।