নেতা-কর্মীদের ভিড়ে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান এলাকা

ইত্তেফাক অনলাইন ডেস্ক

২২ জুলাই ২০২৩

https://www.ittefaq.com.bd/652749

সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নেতা-কর্মীদের ভির। ছবি: ভিডিও থেকে নেওয়া

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদল- এ তিন সংগঠনের উদ্যোগে আজ শনিবার তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় শুরু হবে এ সমাবেশ। এ সমাবেশ থেকে এক দফা দাবিতে আবারও নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

 

এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকার লোকারণ্য হয়ে গেছে। খালেদা জিয়ার মুক্তির দাবিসহ নানা বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নেতা-কর্মীদের ভির। ছবি: ভিডিও থেকে নেওয়া

সরেজমিনে দেখা গেছে, সমাবেশে যোগ দিতে তরুণ নেতা-কর্মী ও সমর্থকরা ঢাকার ভিভিন্ন সড়ক দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছে। তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দিচ্ছে সমাবেশে।

রাজধানীর ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মী ছাড়াও ঢাকার আশপাশের জেলাগুলোর অসংখ্য নেতা-কর্মী সোহরাওয়ার্দী উদ্যানে এবং এর আশপাশে জড়ো হয়েছেন।

এদিকে, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের নির্ধারিত স্থানে মঞ্চ তৈরির কাজ শেষ হয়ে গেছে। দুপুর ২টায় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হবে বলে জানা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নেতা-কর্মীদের ভির। ছবি: ভিডিও থেকে নেওয়া

সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জানা গেছে, সমাবেশে চাকরিবঞ্চিত, গুম হওয়া নেতা-কর্মীদের পরিবারের সদস্য, ভোট না দিতে না পারা তরুণ-তরুণীসহ এই সরকারের আমলে চাকরিচ্যুত কয়েকজনের বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

তারুণ্যের সমাবেশ সফল করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, সমাবেশকে কেন্দ্র করে ঢাকা তরুণদের নগরীতে পরিণত হবে।

 

ইত্তেফাক/এসকে