নির্বাচন ব্যবস্থার প্রতীকী দাফন কর্মসূচি পালন

  • নিজস্ব প্রতিবেদক
  •  ১৪ জুন ২০২৩, ২২:১৩, আপডেট: ১৪ জুন ২০২৩, ২২:১৮
নির্বাচন ব্যবস্থার প্রতীকী দাফন কর্মসূচি পালন। – ছবি : সংগৃহীত

শায়েখে চরমোনাই মুফতি ফয়জুল করিমকে নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের ‘কাণ্ডজ্ঞানহীন ও ধৃষ্টতাপূর্ণ’ বক্তব্যের প্রতিবাদে নির্বাচন ব্যবস্থার প্রতীকী দাফন কর্মসূচি পালন করেছে ইসলামী ছাত্র আন্দোলন ঢাকা মহানগর।

বুধবার (১৪ জুন) জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে এ কমসূচি পালন করে তারা।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন, ‘তিনি কি ইন্তেকাল করেছেন?’ শায়েখে চরমোনাইকে নিয়ে এমন কাণ্ডজ্ঞানহীন বক্তব্য প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বের সাথে চরম বেমানান। এমন বক্তব্য নির্বাচন কমিশনারের দায়িত্বকে প্রশ্নবিদ্ধ করে। ইতোমধ্যে সিইসির এমন বক্তব্যেকে সচেতনমহল পাগলের প্রলাপ বলে অবিহিত করেছেন।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে ব্যর্থতার দায় নিয়ে সিইসিকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় দেশের জনগণ ব্যর্থ ও অযোগ্য সিইসিকে পদত্যাগ করতে বাধ্য করবে।

ঢাকা মহানগর পূর্ব শাখার সভাপতি ইউসুফ পিয়াসের সভাপতিত্বে ও মহানগর উত্তর শাখার সভাপতি মাইদুল হাসান সিয়ামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুন্তাছির আহমাদ, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আল আমিন সিদ্দিকী, দফতর সম্পাদক শিব্বির আহমাদ প্রমুখ।