দেশে ফিরেছেন মেনন, ইনু, বড়ুয়াসহ বাম নেতারা

Bhorer Kagoj
কাগজ প্রতিবেদক
জুলাই ৩০, ২০২৩
দেশে ফিরেছেন মেনন, ইনু, বড়ুয়াসহ বাম নেতারা

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বর্ষীয়ান বামপন্থী নেতা রাশেদ খান মেননের নেতৃত্বে তিন বাম সংগঠনের ১২ সদস্যের একটি প্রতিনিধি দল ৭ দিনের চীন সফর শেষে আজ রবিবার (৩০ জুলাই) দুপুরে দেশে ফিরেছেন। ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল ও জাসদের এই প্রতিনিধি দলে আরও ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, ওয়ার্কার্স পার্টির সাংসদ লুৎফুন নেসা খান বিউটি, তসলিমা খালেদ প্রমুখ।

সফরকালে নেতারা চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগের নেতা এবং ইউনান প্রদেশের পার্টি ও সরকারের নেতাদের সঙ্গে বৈঠক করেন। এছাড়া বাম নেতারা কুনমিং ও ইউনান প্রদেশের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন। এ সময় নেতাদের পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

গত ২৪ জুলাই দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সে তারা চীনের উদ্দেশ্যে যাত্রা করেন। নেতাদের বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত চীনা দূতাবাসের কর্মকর্তারা। তার আগের দিন সন্ধ্যায় চীনা দূতাবাসে সফরকারী নেতাদের সম্মানে নৈশ্যভোজের আয়োজন করা হয়।

কেএমএল