দুর্গাপূজায় গুজব যাতে না ছড়ায়, পুলিশকে সতর্ক থাকতে বললেন আইজিপি

Prothom-Alo-logo | Design Works Group

নিজস্ব প্রতিবেদক

ঢাকা

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপগুলোর নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে পুলিশ সদর দপ্তরে সভা করেন আইজিপি
আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপগুলোর নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে পুলিশ সদর দপ্তরে সভা করেন আইজিপিছবি: সংগৃহীত

আসন্ন দুর্গাপূজা কেন্দ্র করে কেউ যাতে কোনো গুজব ছড়াতে না পারে, সে জন্য পুলিশ কর্মকর্তাদের সতর্ক থাকতে নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। পাশাপাশি পূজা উপলক্ষে পুলিশের টহল জোরদার করার নির্দেশনাও দেন তিনি।

মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপগুলোর নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসংক্রান্ত সভায় আইজিপি এসব নির্দেশ দেন। আগামী ২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, কোনো ব্যক্তি বা গোষ্ঠী যাতে অপ্রীতিকর ঘটনা ঘটিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে জন্য পুলিশ সদস্যদের সজাগ থাকতে হবে। তিনি স্থানীয়ভাবে পূজা উদ্‌যাপন কমিটির নেতাদের সঙ্গে যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে প্রাক্–পূজা, পূজা চলাকালে ও পূজা–পরবর্তী নিরাপত্তা নিশ্চিত করতে মাঠপর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

পুলিশপ্রধান বলেন, দেশে বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান। তিনি আশা প্রকাশ করে বলেন, অতীতে যেভাবে উৎসব ও আনন্দমুখর পরিবেশে দুর্গাপূজা উদ্‌যাপিত হয়েছে, এবারও নিরাপদে নির্বিঘ্নে দুর্গাপূজা উদ্‌যাপিত হবে। দুর্গাপূজা উপলক্ষে পুলিশ সদর দপ্তর এবং অন্যান্য পুলিশ ইউনিটে মনিটরিং সেল স্থাপন করা হবে বলে জানান তিনি।

সভায় উপস্থিত হিন্দুধর্মীয় নেতারা আসন্ন দুর্গাপূজা ঘিরে বাংলাদেশ পুলিশের গৃহীত ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।

সভায় অতিরিক্ত আইজিপিরা, ঢাকার পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, সব মহানগর পুলিশের কমিশনার, রেঞ্জ উপমহাপরিদর্শক (ডিআইজি), বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ এবং ঢাকা মহানগর সর্বজনীন পূজা কমিটির নেতারা উপস্থিত ছিলেন। জেলার পুলিশ সুপাররা ভার্চ্যুয়ালি সভায় যুক্ত ছিলেন।