দিবালার জোড়া গোলে শীর্ষে রোমা, আবারো হারল চেলসি

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ৩১ আগস্ট ২০২২, ০৭:১২
দিবালার জোড়া গোলে শীর্ষে রোমা, আবারো হারল চেলসি – ছবি : সংগৃহীত

মঙ্গলবার রাতে নিজেদের ঘরের মাঠ রোমের স্টেডিও অলিম্পিকোতে সিরি-আ-এর ৪র্থ রাউন্ডের ম্যাচ মনজার বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে মরিনহোর রোমা। জোড়া গোল করেছেন পাওলো দিবালা, অন্য গোলটি করেছেন রজার ইবানেজ।

নতুন মৌসুমে পাওলো দিবালাকে সাইন করেছে রোমা এবং অনেক ঘটা করে পাওলো দিবালাকে বরণ করেছিল রোমার সমর্থকেরা। প্রথম তিন ম্যাচে দারুন খেললেও জুভেন্টাসের সাথে এক এসিস্ট ছাড়া কোনো গোলের দেখা পায়নি দিবালা। অবশেষে মঙ্গলবার রাতে রোমার হয়ে গোলের খাতা খুল পেললেন রোমার নতুন তারকা।

ম্যাচের ১৮ মিনিটের মাথায় ট্যামি আব্রাহামের হেডে বাড়িয়ে দেয়া বল পেয়ে প্রায় মধ্যমাঠ থেকে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ছিটকে বাঁ পায়ের দারুন শটে মনজার গোলরক্ষককে পরাস্ত করে বল জালে জড়ান দিবালা। রোমার হয়ে অভিষেক গোল করে রোমাকেও ১-০ লিড এনে দেন দিবালা। গোল করার পর সেই চিরচেনা সেলিব্রেশন দিয়ে পুরা রোমা সমর্থদের উৎসবে মাতিয়ে তুলেন দিবালা।

৩২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুন করেন এই আর্জেন্টাইন। প্রথমে ট্যামি আব্রাহামের শট কোনোমতন ঠেকিয়ে দেন মনজার গোলরক্ষক, কিন্তু শেষ রক্ষা করতে পারেননি, দূর থেকে দৌড়ে এস এবার ডান পায়ে ফিনিশিং করে বল জালে জড়ান দিবালা।
২-০ লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে রোমা।

বিরতি থেকে ফিরে ৬২ মিনিটে লরেঞ্জো পেলেগ্রিনির ক্রস থেকে হেডে গোল করে রোমাকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন রজার ইবানেজ।
এই জয়ে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সিরি-আ পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল মরিনহোর শিষ্যরা।

সিরি-আতে দিনের অন্য ম্যাচে ঘরের মাঠে ক্রেমন্সের বিরুদ্ধে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে ইন্টার মিলান। ইন্টারের হয়ে গোল করেন হোয়াকিন কোরেয়া, বেরেলা ও লাওতারো মার্টিনজ। অতিরিক্ত সময়ে ক্রেমন্সের হয়ে একটি গোল শোধ করেন ডেভিড ওকেরেক। এই জয়ে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে রোমার পরের স্থানেই রয়েছে সিমোনে ইনজাঘির শিষ্যরা।

অপরদিকে প্রিমিয়ার লিগের ৫ম রাউন্ডে দ্বিতীয় হারের স্বাদ পেল চেলসি। মঙ্গলবার রাতে সাউথাম্পটনের ঘরের মাঠ সেন্ট মেরি স্টেডিয়ামে সাউথাম্পটনের কাছে ২-১ ব্যবধানে হেরেছে ব্লুজরা।

স্টার্লিংয়ের গোলে ২৩ মিনিটেই প্রথম লিড পায় চেলসি। ডি বক্সে হাভার্টজের বাড়ানো বল রিসিভ করে গোল মুখে শিকারির মতো দাঁড়িয়ে থাকা স্টার্লিংকে পাস দেন মাউন্ট। প্রথম চেষ্টায় কন্ট্রোল না করতে পারলেও দ্বিতীয় চেষ্টায় দারুণভাবে বল রিসিভ করে লক্ষভেদ করেন এই ইংলিশ ফুটবলার।

অবশ্য মিনিট পাঁচেক পর সেই গোল শোধ করে দেয় সাউথাম্পটন। সমতাসূচক গোলটি করেন রোমিও লাভিয়া। প্রথমার্ধের যোগ করা সময়ে অ্যাডাম আর্মস্ট্রং এর গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সাউথাম্পটন। ২-১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে টুখেল বাহিনী।

দ্বিতীয়ার্ধে কোনো দলই গোল আদায় করতে পারেনি। ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাউথাম্পটন। প্রিমিয়ার লিগে এটি চেলসির ২য় হার।

প্রিমিয়ার লিগে দিনের অন্য ম্যাচে ব্রাইটনের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ফুলহাম। নতুন মৌসুমে প্রিমিয়ার লিগে ব্রাইটনের এটি প্রথম হার। এ জয়ে ফুলহাম ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের ৬-এ রয়েছে ফুলহাম। হারলেও আপাতত ৪-এ অবস্থান ব্রাইটনের।
ক্রিস্টাল প্যালেস-ব্রেন্টফোর্ড ও লিডস ইউনাইটেড-এভারটন ১-১ ড্র করেছে।