তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের পর নির্বাচন : মির্জা ফখরুল

  • অনলাইন প্রতিবেদক
  •  ১৯ এপ্রিল ২০২৩, ২১:০৭
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। – নয়া দিগন্ত

এই সরকার পদত্যাগ করে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করলে দেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন তখনই হবে, যখন তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতায় হস্তান্তর করা হবে।

বুধবার (১৯ এপ্রিল) ইস্কাটনের লেডিস ক্লাবে ইফতার মাহফিল ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিএনপিপন্থী কৃষিবিদদের সংগঠন এগ্রিকালচার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এ্যাব- এ আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, দেশকে বাচাতে হলে পরিবর্তনের বিকল্প নেই। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশকে বাচাতে হবে। দলীয় সরকারের অধীনে দেশে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না।

তিনি বলেন, দেশে তখনই নির্বাচিন হবে, যখন সরকার পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবে। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে ১৮ কোটি মানুষের খাদ্য নিরাপত্তা কৃষকরা দিয়ে থাকেন। কৃষকরা ভালো নেই, কৃষকরা উৎপাদিত মূল্য পায় না। উৎপাদন খরচ বেশি। আইএমএফের ঋণের কারণে সার কেজিতে পাচঁ টাকা বাড়িয়ে দিয়েছে। দ্রব্যমূল্যের দাম বাড়ছে। বিএনপির সময় কৃষকদেরকে সহযোগিতা করা হয়েছে। কৃষকদের বাঁচাতে হলে পরিবর্তন প্রয়োজন।

বিএনপির মহাসচিব বলেন ,গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে। সরকার একটির পর একটি আইন করে দেশকে ধ্বংসের দিকে এগিয়ে নিচ্ছে। তাদেরকে ঐক্যবদ্ধভাবে পরাজিত করতে হবে। সব শ্রেনি পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে দেশকে আবারো মুক্ত করার আহ্বান জানান।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ঘুষ, দুর্নীতি আর লুটপাটে ছেয়ে গেছে দেশ। স্বেচ্ছায় পদত্যাগ না করলে বিএনপি আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করবে।

ইফতার মাহফিলে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, গবেষণা বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন নসু প্রমুখ উপস্থিত ছিলেন।