ডাণ্ডাবেড়ি পরানোর কারণে মায়ের লাশ কবরে নামাতে পারেননি আলী আজম-গয়েশ্বর চন্দ্র রায়

 আমার দেশ
২৩ ডিসেম্বর ২০২২

আলী আজমের পরিবারের সাথে গয়েশ্বর চন্দ্র রায়

আলী আজমের পরিবারের সাথে গয়েশ্বর চন্দ্র রায়

নিজস্ব প্রতিনিধি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি নেতা আলী আজমকে ডাণ্ডাবেড়ি পরানোর কারণে তিনি তার মায়ের লাশ কবরে নামাতে পারেননি। এটি চরম মানবাধিকার লঙ্ঘন। এ সরকার একের পর এক মানবাধিকার লঙ্ঘন করছে, যা দেশ-বিদেশে নিন্দনীয় হচ্ছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় এ দেশের জনগণ হিসেবে আমরা লজ্জা পাচ্ছি। এজন্য বাংলাদেশ ও জনগণ দায়ী নয়। দায়ী ফ্যাসিবাদী সরকার।

শুক্রবার (২৩শে ডিসেম্বর) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজম হাতকড়া ও ডাণ্ডাবেড়ি পরে মায়ের জানাজা পড়ানোর ঘটনায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা অবৈধ পার্লামেন্টের বিলুপ্তি দাবি করছি। সুষ্ঠু পরিবেশে নির্বাচন করার জন্য সরকারের কাছে আহ্বান জানিয়েছি। আবেদন করছি আপনারা শিগগিরই পদত্যাগ করুন এবং মানুষের ভোটাধিকার ফেরত দিন।

তিনি বলেন, সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে আমাদের কেন্দ্রীয় কর্মসূচিগুলো অত্যন্ত দৃশ্যমান। রাজপথে প্রতিনিয়তই আমরা একের পর এক প্রতিবাদ ও সমাবেশ করে যাচ্ছি। স্বৈরতন্ত্রের শক্তি ও যে অপশক্তিকে ব্যবহার করা হয় সে অপশক্তিকে উৎখাত করার জন্য আন্দোলন করে যাচ্ছি। যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি কামনা করছি। আমরা স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা জানাই।

তিনি আলী আজমের পরিবারকে সমবেদনা জানান এবং তার স্ত্রীর হাতে অর্থ তুলে দেন। পরে বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বিএনপি নেতা আলী আজমের মায়ের কবর জিয়ারত করেন।

পরে আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন বোয়ালী ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি সফিকুর রহমান। পরিচালনা করেন সাধারণ সম্পাদক অরুণ প্রসাদ মজুমদার।

এ সময় বক্তব্য রাখেন-বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সায়েদুল আলম, বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌর মেয়র মুজিবুর রহমান, ঢাকা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ সাংগঠনিক সম্পাদক বেনজির আহমদ, কেন্দ্রীয় কৃষক লীগের সহ-সভাপতি আ ন ম খলিলুর রহমান ও গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল।

গ্রেফতার আলী আজম বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি। তাকে রাজনৈতিক মামলায় গত ২ ডিসেম্বর গ্রেফতার করে পুলিশ। জেলে থাকা অবস্থায় ১৮ই ডিসেম্বর তার মা মারা যান। ২০শে ডিসেম্বর আলী আজম প্যারোলে মুক্তি পেয়ে হাতকড়া ও ডাণ্ডাবেড়ি পরা অবস্থায় মায়ের জানাজায় অংশ নিয়ে জানাজার নামাজ পড়ান। সে ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।