জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন: তারেক-জোবায়দার বিরুদ্ধে আরও ছয়জনের সাক্ষ্যগ্রহণ

অ্যাডভোকেট মো. রুবেল হাওলাদার, কোর্ট রিপোর্টার

১৬ জুলাই ২০২৩

https://www.ittefaq.com.bd/652044

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানেরর বিরুদ্ধে আরও ছয়জন সাক্ষ্য দিয়েছেন। রোববার (১৬ জুলাই) এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

এদিন রহমান নেভিগেশন কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ মো. শাহাদাত হোসেন, ইস্টার্ন হাউজিংয়ের কর্মকর্তা শামসুজ্জোহা ফরহাদ, রহমান গ্রুপের নির্বাহী অফিসার মো. রেদওয়ানুল হক, এফ.সি.এ সিরাজ খান বসাক অ্যান্ড কোংয়ের কর্মকর্তা রমেন্দ্রনাথ বসাক, মো. আবু সুফিয়ান ও পরিমেলন্দ্র ভট্টাচার্য হাজির হয়ে সাক্ষ্যপ্রদান করেন।

এ সময় ঢাকার সিনিয়র মহানগর স্পেশাল জজ মো. আছাদুজ্জামান সাক্ষীদের জবানবন্দি গ্রহণ করেন। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২০ জুলাই দিন ধার্য করেছেন আদালত। মামলাটিতে অভিযোগপত্রভুক্ত ৫৬ সাক্ষীর মধ্যে এখন পর্যন্ত ৩৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। ২০০৮ সালে দুই জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। তারেকের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

ইত্তেফাক/এবি/পিও