জোড়া সেঞ্চুরিতে রান পাহাড়ে পাকিস্তান

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ অবস্থানে রয়েছে স্বাগতিক পাকিস্তান। – ছবি : সংগৃহীত

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দারুণ অবস্থানে রয়েছে স্বাগতিক পাকিস্তান। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ইমাম উল হক ও আজহার আলীর সেঞ্চুরিতে রান পাহাড়ে স্বাগতিক শিবির। ৪ উইকেটে ৪৭৬ রানে ইনিংস ঘোষণা করেছে পাকিস্তান।

শনিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার সংগ্রহ বিনা উইকেটে ৫ রান।

প্রথম দিনের ১ উইকেটে ২৪৫ রান নিয়ে শনিবার মাঠে নামে পাকিস্তান। ইমাম ১৩২ ও আজহার আলী ৬৪ রানে ছিলেন অপরাজিত। দ্বিতীয় দিনে আজহার পান সেঞ্চুরির দেখা। ইমামও আউট হন দেড়শোর্ধ ইনিংস খেলে।

দলীয় ৩১৩ রানে ভাঙে দ্বিতীয় উইকেট জুটি। কামিন্সের বলে এলবির শিকার হন ইমাম উল হক। ৩৫৮ বলে ১৫৭ রান করে ফেরেন ইমাম। যা তার ক্যারিয়ার সেরা। তার ইনিংসে ছিল ১৬টি চার ও দুটি ছক্কার মার।

টেস্টে ১৯তম সেঞ্চুরির দেখা পান এরপর আজহার আলী। সেঞ্চুরির পর তিনি হাঁটছিলেন ডাবলের পথে। কিন্তু হয়নি। দিনের শেষ বেলায় তাকে ফেরান লাবুশানে। ৩৬১ বলে আজহার খেলেন ১৮৫ রানের ঝলমলে ইনিংস। ১৫ চারের পাশাপাশি তিনি হাঁকান ৩টি ছক্কাও।

এর আগে রান আউট হন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ৮২ বলে ৩৬ রান করেন তিনি। রিজওয়ান ২৯ ও ইফতিখার ১৩ রানে ছিলেন অপরাজিত। দিনের শেষ বেলায় ব্যাট করতে নেমে মাত্র এক ওভার খেলতে পেরেছে অস্ট্রেলিয়া। এক ওভারে বিনা উইকেটে দলটি তোলে ৫ রান। ক্রিজে আছেন দুই ওপেনার উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার।