ছাত্রলীগকে সংশোধন করুন নতুবা নিষিদ্ধ করুন : শফিকুল ইসলাম মাসুদ

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল – ছবি : সংগৃহীত


বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে সিলেটের এমসি কলেজসহ সারাদেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের ধর্ষণ, গুম, খুন ও চাঁদাবাজির প্রতিবাদে শনিবার সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে মিছিলটি যাত্রাবাড়ি থেকে শুরু হয়ে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণের পর সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলওয়ার হোসাইন ও আব্দুল জব্বার, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সবুর ফকির, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামছুর রহমান, কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও শ্রমিক নেতা আব্দুস সালাম, হাফিজুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মোবারক হোসাইন, ঢাকা মহানগরী সাবেক সভাপতি মুজিবুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি রাসেল মাহমুদ, ঢাকা কলেজের সভাপতি আমিনুল ইসলাম প্রমুখসহ জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানার আমীর ও সেক্রেটারিবৃন্দ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সিলেটের শতবর্ষের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এমসি কলেজ ছাত্রাবাসে ছাত্রলীগের নেতাকর্মী দ্বারা স্বামীকে বন্দী করে স্ত্রীকে গণধর্ষণের ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই ঘটনায় জড়িত লম্পট সন্ত্রাসীদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি করছি। গণধর্ষণের এই ঘটনা গোটা দেশবাসীর মতো আমরাও মর্মাহত। শুধু সিলেটেই নয় সারাদেশে প্রতিনিয়ত ক্ষমতাসীনদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে আওয়ামী সন্ত্রাসীরা ধর্ষণ, খুন, চাদাবাজিসহ নানাবিধ অপরাধ করছে। এর দায় শাসকদল কোনোভাবে এড়াতে পারে না। সরকারদলীয় নেতাদের ছত্রচ্ছায়ায় ছাত্রলীগ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে অপরাধ ও সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। এমন কোনো অপরাধ বাকি নেই, যা ছাত্রলীগ করেনি। কিন্তু সরকারের পৃষ্ঠপোষকতা ও বিচারহীনতার সংস্কৃতির কারণে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে।

সরকারকে লক্ষ করে তিনি বলেন, ছাত্রলীগকে সংশোধন করুন নতুবা নিষিদ্ধ করুন। একইসাথে তিনি এমসি কলেজ হোস্টেলে তরুণী গণধর্ষণকারী ছাত্রলীগ নেতাদেরসহ সারাদেশে সংঘটিত ধর্ষণে জড়িতদের অবিলম্বে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য আহ্বান জানান।

ড. শফিকুল ইসলাম মাসুদ আরো বলেন, তরুণ ও যুবকরা একটি দেশের সম্পদ ও মূল চালিকাশক্তি। অথচ মুসলিমপ্রধান দেশ হওয়া সত্ত্বেও আমাদের রাষ্ট্র ও শিক্ষা ব্যবস্থায় কুরআন-সুন্নাহর পরিপূর্ণ প্রতিফলন না থাকায় মানুষের নৈতিক ও মানবিক মূল্যবোধ দিন দিন কমে আসছে। যার ফলে ধর্ষণের মতো ন্যাক্কারজনক ঘটনাসহ সামাজিক অপরাধের হার প্রতিনিয়ত অস্বাভাবিক হারে বাড়ছে। তাই এ থেকে উত্তরণের জন্য শিক্ষার সকল ক্ষেত্রে ধর্মীয় ও নৈতিক শিক্ষার প্রতি সকলকে গুরুত্ব দিতে হবে। ইসলামের সু-মহান আদর্শের আলোকে ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ ব্যবস্থা কায়েম করতে পারলে সামাজিক অবক্ষয় থেকে মুক্তি পাওয়া সম্ভব। প্রেস বিজ্ঞপ্তি।