চেন্নাইয়ে বাংলাদেশ দলের সঙ্গে আছেন তামিমও

চেন্নাই টেস্টে ধারাভাষ্য দিচ্ছেন তামিম ইকবাল

তামিম ইকবালকে স্যুট পরা অবস্থায় কল্পনা করুন তো? মাঠে বাংলাদেশ দলের জার্সিতে বছরের পর বছর দেখে আসা চোখ হুট করেই তামিমের এমন ‘করপোরেট-লুক’ দেখে চমকে যেতেই পারে। আজ চিদাম্বরম স্টেডিয়ামে তামিমকে দেখে তেমনই চমকে যেতে হলো।

বাংলাদেশ দল টসের আগে ওয়ার্মআপ করছিল। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ স্টেডিয়ামের ড্রেসিংরুম প্রান্তে, প্রেস বক্স প্রান্তে হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, নাহিদ রানা বোলিং করছিলেন। দূর থেকে দেখা গেল, পেস বোলারদের সেই ভিড়ের দিকে স্যুট পরা ভদ্রলোক এগিয়ে যাচ্ছেন। সবার সঙ্গে হ্যান্ডশেক করলেন। কিছুক্ষণ তাসকিন আহমেদের সঙ্গে কথা বললেন। এরপর এগিয়ে গেলেন স্পিনারদের দিকে। সেখানে তাইজুল ইসলামের সঙ্গে হ্যান্ডশেক করে কিছুক্ষণ কথা বললেন। স্যুট পরা সেই লোকটা আর কেউ নন, তিনি তামিম ইকবাল। ভারত সিরিজে আতহার আলী খানের সঙ্গে ধারাভাষ্যকারের ভূমিকায় তামিমকেও দেখা যাবে।

এর আগে বাংলাদেশের ঘরের মাঠে অতিথি ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছিলেন। এবার পুরোদমে ম্যাচের গল্প বলার কাজটা শুরু করলেন। আর তামিমের এই নতুন ক্যারিয়ারের শুরুটা হলো ভারত সফর দিয়ে। সে জন্য বেশ ভালোভাবে প্রস্তুতিও নিয়েছিলেন। ধারাভাষ্যকারদের জন্য বিশেষ কোর্স করছিলেন গত কিছুদিন ধরে। এবার সেটি কাজে লাগানোর পালা। আজ টসের পর প্রেস বক্সের সামনেই স্টার স্পোর্টসের বিশ্লেষণী অনুষ্ঠানে দেখা গেল তামিমকে, পরে ধারাভাষ্য কক্ষে।

তামিমের জন্য ধারাভাষ্য দেওয়ার মঞ্চটাও ছিল আদর্শ। আজ চেন্নাইয়ের মেঘলা আকাশের নিচে বাংলাদেশ দলের পেসাররা আগে বোলিং করতে নেমে কাঁপিয়েছেন ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের। তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ নতুন বলটা দারুণভাবে কাজে লাগিয়েছেন। হাসান তো একাই ৩ উইকেট নিয়েছেন, যার দুটি রোহিত শর্মা ও বিরাট কোহলির। বাংলাদেশ দলের মতো বাংলাদেশি ধারাভাষ্যকার হিসেবেও তা নিশ্চয়ই সকালটা উপভোগ করেছেন তামিম!

prothom alo

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here