ঘোড়ায় চড়া সেই হেফাজত কর্মীকে দুর্গম পাহাড় থেকে গ্রেফতার

|


স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর সময়কালে ঘোড়ায় চড়ে বিক্ষোভ করা হেফাজতে ইসলামের সেই কর্মীকে গ্রেফতার করেছে র‍্যাব ও পুলিশের সমন্বিত একটি দল।

রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ পুলিশ। বিজ্ঞপ্তিতে বলা হয়, র‍্যাবের অভিযানে পার্বত্য জেলা রাঙ্গামাটির বাঘাইছড়ির দুর্গম এলাকা হতে ঘোড়ায় চড়ে নরসিংদীর ভেলানগরে নাশকতা ও আতঙ্ক ছড়ানোর অভিযোগে এজাহারে বর্ণিত আসামী মো. সৈকত হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কালীন একটি চক্র দেশের কয়েকটি জেলায় বিশৃঙ্খলা, সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ড সংঘটিত করে। গত ২৮ মার্চ ২০২১ তারিখে নরসিংদীর ভেলানগরে মো. সৈকত হোসেন (২০) নামক এক যুবক মধ্যযুগীয় কায়দায় ঘোড়ায় চড়ে সামনে থেকে উষ্কানীমূলক শ্লোগান দেয়, ভয়ভীতি প্রদর্শন ও উত্তেজনা ছড়ায়।

সৈকত হোসেনসহ দেশীয় অস্ত্র নিয়ে নাশকতা সৃষ্টিকারী দল যানবাহন চলাচলে জোরপূর্বক প্রতিবন্ধকতা সৃষ্টি, ভয়ভীতি প্রদর্শন, জনগণের মাঝে ভীতি ও ত্রাস সৃষ্টিসহ ধ্বংসাত্মক কার্যকলাপে লিপ্ত হয়ে জনমনে আতংক ছড়ায়। উক্ত কর্মকাণ্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়।

উক্ত ঘটনার প্রেক্ষিতে র‍্যাব ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় গত ৩ এপ্রিল ২০২১ তারিখ র‍্যাব সদর দফতরের গোয়েন্দা দল এবং র‍্যাব-১১ এর অভিধানিক দল পার্বত্য জেলা রাঙ্গামাটির বাঘাইছড়ির দুর্গম এলাকা হতে মো. সৈকত হোসেনকে (২০) গ্রেফতার করে। সৈকতের পিতাঃ মো. দেলোয়ার হোসেন, গ্রাম- চালুয়ার চর, পো: খাসাওলা, থানাঃ পলাশ, জেলাঃ নরসিংদী।

উল্লেখ্য, আসামির বিরুদ্ধে জনমনে ভীতি ও ত্রাস সৃষ্টি, নাশকতা এবং ধ্বংসাত্মক কার্যকলাপের অভিযোগে নরসিংদী মডেল থানায় নিয়মিত মামলা রুজু হয়।