গণতন্ত্র মঞ্চের মিছিলে পুলিশের বাধা, কয়েকজন আহত

গণতন্ত্র মঞ্চের মিছিলে পুলিশের বাধা, কয়েকজন আহতপুলিশের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে রাস্তায় পড়ে যান গণতন্ত্র মঞ্চের নেতারা। ছবি: সংগৃহীত

‘একতরফা’ ভোট বর্জনের আহ্বানে গণতন্ত্র মঞ্চের মিছিল পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে। গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে মতিঝিলের শাপলা চত্বরের কাছ থেকে মঞ্চের নেতাকর্মীরা হাটখোলার দিকে মিছিল শুরু করলে পুলিশ বাধা দেয়। কেড়ে নেওয়া হয় তাদের ব্যানার। নেতাদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা ও কর্মীদের সঙ্গে হাতাহাতির ঘটনাও ঘটে। এ সময় পুলিশের ধাক্কাধাক্কিতে মঞ্চের নেতা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ কয়েকজন আহত হন বলে জোট নেতারা জানিয়েছেন।

এর আগে জেএসডির সহসভাপতি তানিয়া রবের নেতৃত্বে একটি মিছিল মতিঝিলে টয়েনবি সার্কুলার রোড হয়ে বাংলাদেশ ব্যাংকের সামনে সমাবেশের দিকে যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীর বাগ্বিতণ্ডা হয়। পরে তানিয়া রব নেতাকর্মীকে নিয়ে চলে যান।
এ সময় তানিয়া রব বলেন, আমরা মিছিল করে গণতন্ত্র মঞ্চের সমাবেশের দিকে যাচ্ছিলাম। পথে পুলিশ বাধা দেয়। তিনি দাবি করেন, পুলিশ তাঁকে বলে, সম্মান থাকতে চলে যান।

সমাবেশে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার। বক্তব্য দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ। সভা পরিচালনা করেন নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার।

সমকাল