ক্ষমতা হারানো ভয়ে আওয়ামী লীগ বেসামাল : রিজভী

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ৩০ মে ২০২২, ১৮:১৫

সংবাদ সম্মেলনে কথা বলছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। – ছবি : নয়া দিগন্ত

ক্ষমতা হারানো ও অচিরেই সকল অপকর্মের বিচারের মুখোমুখি হওয়ার ভয়ে আওয়ামী লীগ বেসামাল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, কীভাবে মিথ্যাকে ঢেলে সাজাতে হবে তার ‘হেডমাস্টার’ সরকারের মন্ত্রী-এমপিরা।

সোমবার (৩০ মে) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী অভিযোগ করে বলেন, ‘একদিকে দলের সন্ত্রাসীদের সশস্ত্র অবস্থায় রাস্তায় নামিয়ে দিয়েছে। অন্যদিকে গণমাধ্যমের সামনে সরকারের মন্ত্রীদের আবোল তাবোল বক্তব্যে সমালোচনার ঝড় বইছে।

তথ্যমন্ত্রীর কড়া সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘ঢাবিতে ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার জবাব দিতে গিয়ে তথ্যমন্ত্রী বলেছেন, ছাত্রদলের নেতাদের বয়স নাকি বাবা-চাচাদের মতো। ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের চেয়ে ৩ থেকে ৫ বছরের ছোট ছাত্রনেতারা যদি চাচাদের মতো মনে হয়, তাহলে ছাত্রলীগের নেতাদের ছাত্ররা দাদা বলে সম্মোধন করবে কি না শিক্ষার্থীরা জানতে চেয়েছেন।’

তিনি অভিযোগ করে বলেন, ‘ঢাবিসহ দেশজুড়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসী তাণ্ডবের পর গতকাল বগুড়ায় জাতীয়তাবাদী ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী যুবলীগ-ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলা এবং গুলিবর্ষণ করা হয়। আগুন লাগিয়ে দেয়া হয় গাবতলী বিএনপি অফিসে। হামলায় গাবতলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেসাসেবক দল ও শ্রমিক দলের নেতাকর্মীরা আহত ও গুলিবিদ্ধ হয়েছে। পৌর যুবদল নেতা রনির ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করা হয়েছে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতিবার্ষিকী উপলক্ষে বিএনপি ঘোষিত কর্মসূচি পালনকালে আজ রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় হামলা চালিয়েছে আওয়ামী লীগ ও ক্ষমতাসীন দলের পেটোয়া বাহিনী।

রিজভী আরো বলেন, ‘গতকাল রোববার কেরানীগঞ্জ উপজেলা দক্ষিণ শাখা বিএনপি’র উদ্যোগে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের শাহাদৎবার্ষিকী উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় খাদ্য-সামগ্রী অসহায় ও দুস্থদের মাঝে বিতরণের জন্য জিনজিরাস্থ কেরানীগঞ্জ বিএনপি’র প্রধান কার্যালয়ে প্যাকেটিং করার সময় (আনুমানিক রাত ৯টায় সময়) আওয়ামী নেতা ও ইউনিয়ন চেয়ারম্যান সাকুর হোসেন সাকুর নেতৃত্বে আওয়ামী সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে বিএনপি’র কার্যায়ের সামনে স্টেজ ভাংচুর করে এবং ফেস্টুন, ব্যানার, পোস্টার ছিঁড়ে ফেলে। পরে কার্যালয়ের ভিতরে প্রবেশ করে বিএনপি নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করে ব্যাপক ভাংচুর চালায় এবং কার্যালয়ের ভিতরে নেতাকর্মীদের অবরুদ্ধ করে মূল ফটকে তালাবদ্ধ করে। এতে ৩০ জনের অধিক নেতাকর্মী গুরুতর আহত হয়।’

সংবাদ সম্মেলনে বিএনপি’র স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।