ক্ষমতাসীন সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সুযোগ নেই

Dhaka Post

নিজস্ব প্রতিবেদক

০৮ আগস্ট ২০২৩, ০৯:১৭ পিএম

ক্ষমতাসীন সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সুযোগ নেই

দেশ ও আন্তর্জাতিক মহলে প্রশ্নবিদ্ধ ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচন। এ দুইটি নির্বাচন থেকে জনগণ নিশ্চিত হয়েছে যে, বাংলাদেশে ক্ষমতাসীন সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার সুযোগ নেই।

মঙ্গলবার (৮ আগস্ট) প্রেস ক্লাবে বাংলাদেশ মুসলিম লীগের ৪৮তম পুনর্গঠন দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, জনগণ এখন দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, একমাত্র নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারই ফিরিয়ে দিতে পারে তাদের ভোটাধিকার। পুন-প্রতিষ্ঠিত করতে পারে গণতন্ত্র, মানবাধিকার আর বাক-স্বাধীনতা। আজকের এই দাবি গণদাবিতে পরিণত হয়েছে। এ দাবি পূরণে বাংলাদেশ মুসলিম লীগও মাঠে রয়েছে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মুসলিম লীগে ধারাবাহিক ভাবে বিভিন্ন সভা, আলোচনা সভা, মানববন্ধন ও কর্মী সভা করে আসছে। এই দাবি আদায়ের আন্দোলনকে আরও বেগবান করতে হবে। এ জন্য দলমত নির্বিশেষে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে।

প্রধান বক্তার বক্তব্যে মুসলিম লীগ মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, দলীয় সরকারের অধীনে বাংলাদেশ মুসলিম লীগ কোনো নির্বাচনে যাবে না। আমি সকলের দলের প্রতি আহ্বান রাখতে চাই সব বিভেদ ভুলে গিয়ে রাজপথে নেমে জনগণের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে হবে। তারপর একটি সুষ্ঠু নির্বাচন করতে হবে। যতদিন পর্যন্ত নির্বাচন না হবে ততদিন পর্যন্ত সকল বিরোধী দল রাজপথে থাকবে৷ বাংলাদেশ মুসলিম লীগও রাজপথেই আন্দোলন করবে। এ দেশে মানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে।

বাংলাদেশ মুসলিম লীগের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, মুসলিম লীগ স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম ও এড. আফতাব হোসেন মোল্লা প্রমুখ।