কেমন হবে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৮ ডিসেম্বর ২০২২, ১৯:৫৫, আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২, ২০:১৪
কেমন হবে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান – ছবি : সংগৃহীত

দেখতে দেখতে একদম শেষ পর্যায়ে চলে এসেছে ফিফা বিশ্বকাপের আরেকটি আসর। বাতাসে কান পাতলেই শোনা যাচ্ছে বিউগলের করুণ সুর। ২৯ দিনের মহাযজ্ঞ ভাঙার অপেক্ষায় সবাই। কাতারের লুসাইলে আজ মেগা ফাইনাল দিয়ে পর্দা নামবে ফিফা বিশ্বকাপের ২২তম আসরের।

দ্য গ্রেটেস্ট শো অন আর্থের পর্দা নামার আগে অনেকের মনেই প্রশ্ন, কেমন হবে সমাপনী অনুষ্ঠান। জানা গেছে, উদ্বোধনের মতো ব্যাপকতা কিংবা জাঁকজমকপূর্ণ সমাপনী না হলেও মাত্র ১৫ মিনিটের অনুষ্ঠানে বিশ্বকে শেষ চমক দিতে চায় স্বাগতিক দেশ কাতার।

ফ্রান্স-আর্জেন্টিনা ফাইনালের আগে মোটে ১৫ মিনিটের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রথমেই রিক্যাপ করানো হবে পুরো আসরের আদ্যোপান্ত। থাকবে আয়োজক কাতারের প্রতিবন্ধকতার গল্প এবং তা জয় করার নেপথ্যের অনুঘটক। এরপরই সুরের ঝংকারে হারিয়ে যাওয়ার পালা।

বলিউল হার্টথ্রুব মডেল নোরা ফাতেহি ছাড়াও আজ পারফর্ম করবেন মানাল, রাহমা, ডেভিডো আর আয়েশা। প্রথমে এ নাইট টু রিমেম্বর নামে চলবে একটি গানের সংকলন। এরপর বিশ্বকাপের থিম সং হায়া হায়া গাইবেন মার্কিন কণ্ঠশিল্পী ডেভিডো এবং আয়েশা।

এরপর বিশ্বকাপের আরো একটি গান আরাবো গাইবেন ওজুনা আর গিমস। এরপরই মঞ্চে আসবেন নোরা ফাতেহি। তার সঙ্গী হবেন বালকিস, রহমা রিয়াদ এবং মানাল। লাইট দ্য স্কাইয়ের সাথে সাথে গাইবেন, নাচবেন, নাচাবেন স্টেডিয়ামের দর্শকদের। গুঞ্জন আছে পারফর্ম করবেন দীপিকা পাড়ুকোনও।

লুসাইলে ৮০ হাজারের বেশি দর্শক সাক্ষী হবেন মনোমুগ্ধকর এই আয়োজনের। এরপরই ফাইনালের রোমাঞ্চে ভেসে যাওয়ার অপেক্ষা।