এলপিএলে এক ম্যাচে বাংলাদেশী; লিটন-শরিফুলের অভিষেক, আছেন সাকিবও!

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ১৫ আগস্ট ২০২৩, ২১:৩২

লঙ্কান প্রিমিয়ার লিগে আরো দুই বাংলাদেশীর অভিষেক। প্রথমবারের মতো শ্রীলঙ্কার এই লিগে খেলতে নেমেছেন শরিফুল ইসলাম ও লিটন দাস। লিটন এর আগেও একাধিক বিদেশী লিগ খেললেও, প্রথমবারের মতো দেশের বাইরে কোনো দলের হয়ে মাঠে নেমেছেন শরিফুল।

এই দুই ক্রিকেটারের পাশাপাশি খেলছেন সাকিব আল হাসানও। অর্থাৎ এক ম্যাচেই খেলছেন তিন বাংলাদেশী ক্রিকেটার! নিঃসন্দেহে বাংলাদেশী ক্রিকেট ভক্ত-সমর্থকদের জন্য দারুণ উপভোগ্য এক দৃশ্য।২

লিটন দাস ও সাকিব আল হাসান খেলছেন একই দলে। গল টাইটান্সের হয়ে মাঠে নেমেছেন দু’জনে। বিপরীতে বেশ কয়েকটি ম্যাচে সাইডবেঞ্চে বসে থাকার পর অবশেষে কলম্বো স্ট্রাইকার্সের একাদশে সুযোগ মিলেছে শরিফুলের। তবে গলের স্কোয়াডে থাকা আরেক বাংলাদেশী মোহাম্মদ মিথুনের আজো ঠাঁই হয়নি একাদশে।

সাকিব আল হাসানকে আইকন ক্রিকেটার হিসেবে ড্রাফটের আগেই সরাসরি দকে ভেড়ায় গল। দলটির হয়ে প্রতিটি ম্যাচেই খেলছেন তিনি। লিটন অবশ্য এই সপ্তাহেই গেছেন শ্রীলঙ্কায়। বিকল্প ক্রিকেটার হিসেবে আসর চলাকালীন তাকে দলভুক্ত করেছে গল।

শরিফুলও সুযোগ পাননি ড্রাফট থেকে। আসর শুরুর আগে আগে তাকে দলে টানে কলম্বো। যদিও এতদিন একাদশে সুযোগ মেলেনি। মিথুন এসেছেন ড্রাফট থেকে। মাঝে তাওহীদ হৃদয়ও বিকল্প হিসেবে এসে জাফনার হয়ে দারুণ খেলে গেছেন এলপিএলে। আর অনাপত্তিপত্র না পাওয়ায় আসা হয়নি তাসকিনের।

টস জিতে কলম্বোকে ব্যাটিংয়ে পাঠিয়েছে গল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২.৪ ওভার শেষে কলম্বোর সংগ্রহ ৬ উইকেটে ৬৮ রান।