উচ্ছিষ্টভোগীদের দিয়ে দল বানাচ্ছে সরকার: বিএনপি

রাষ্ট্রীয় অর্থ লোপাট করে দলছুট ও উচ্ছিষ্টভোগীদের দিয়ে সরকার নতুন দল বানাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। শুক্রবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, জনপ্রিয় রাজনৈতিক দল কখনও অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীদের ভাগিয়ে নেয় না। এই কাজটা করে গ্রাম্য মোড়ল, টাউট ও বাজে লোকেরা। কাজ এখন আওয়ামী লীগ করছে। যে কোনো দলে নানাভাবেই সুবিধাবাদী ও উচ্ছিষ্টভোগীরা ঢুকে পড়ে, সেই লোকগুলোকেই তারা নিচ্ছে। এরশাদের সময়ে একই কাজ হয়েছিল। আওয়ামী লীগও তা অনুকরণ করছে।

রিজভী প্রশ্ন রেখে বলেন, র‌্যাবের জন্য ৪২৮টি কেন্দ্র বানানো হচ্ছে সারাদেশে। এদের কাজ কী। জনগণ যাতে কোনোভাবে ক্ষোভের বিস্ফোরণ না ঘটাতে পারে সেজন্য তা করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চুর গ্রেপ্তার প্রসঙ্গে রিজভী বলেন, তাকে গ্রেপ্তারের দৃশ্যটি বিস্ময়কর। বাংলাদেশে এরা যদি আরও কিছুদিন টিকে থাকে কোনো ভদ্রলোক আর এখানে বাস করতে পারবে না। তিনি একজন সুচিকিৎসক। তাকে গ্রেপ্তারের পর সম্মানের সঙ্গে র‌্যাবের কার্যালয়ে বসিয়ে রাখা যেত। যেভাবে তার ছবি প্রকাশ করা হয়েছে, তাতে মনে হয় তিনি দুর্ধর্ষ কোনো সন্ত্রাসী বা চোর-ডাকাত। মানুষের সম্মান হরণ করা হচ্ছে, অথচ টাকা লুটকারীরা দিব্যি ঘুরে বেড়াচ্ছে।

রিজভী বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৯০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা হয়েছে ১০। আসামি করা হয়েছে ১২৫০ জনকে এবং আহত হয়েছেন ২৫ জন।

সমকাল