ইংল্যান্ডকে ভয় পাচ্ছেন না সুজন

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২০ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪০
খালেদ মাহমুদ সুজন। – ছবি : সংগৃহীত

ক্রিকেটের উভয় ফরম্যাটের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড দল আসছে বাংলাদেশে, দীর্ঘ সাত বছরের অপেক্ষা ঘুচিয়ে বাঘেদের ডেরায় আসছে থ্রি লায়ন্সরা। সম্ভাব্য পূর্ণ শক্তির দল নিয়েই ঢাকায় পা রাখবে বাটলার বাহিনী। তবে হালের ক্রিকেটের সর্বসেরা এই দলের বিপক্ষেও সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন খালেদ মাহমুদ সুজন, আশায় বুক বেঁধেছেন সাবেক এই টাইগার ক্রিকেটার।

সোমবার (২০ ফেব্রুয়ারি) মিরপুর হোম অব ক্রিকেটে গণমাধ্যমে কথা বলার সময় বিসিবি ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন জানালেন এই সিরিজে বাংলাদেশ দলের সম্ভাবনার কথা, মুখ খুলেছেন ইংল্যান্ডের শক্তিমত্তা নিয়েও। সেই সাথে বছর খানেক আগে দক্ষিণ আফ্রিকা বধের ইতিহাস থেকেই আত্মবিশ্বাস খুঁজছেন সুজন।

সুজন বলেন, ‘ইংল্যান্ড বিশ্বসেরা দল, নিশ্চিতভাবে আমাদের মেনে নিতে হবে যে তারা আমাদের থেকে ভালো অবস্থায়। তবে হোম কন্ডিশনে আমরা যে ভালো দল, এটা তো আমরা সব সময় প্রমাণ করেছি। ওয়ানডেতে নিশ্চিতভাবেই আমরা শক্তিশালী দল, দক্ষিণ আফ্রিকাতে গিয়ে তাদেরকেই হারিয়েছি। তাই আমি সিরিজ জয়ের আশা করি।’

টাইগারদের যে বড় চিন্তার নাম ইংল্যান্ডের পেস অ্যাটাক, তা ভালো করে জানেন সুজনও। তবে তা নিয়ে চিন্তিত নন জাতীয় দলের সাবেক এই কোচ, এই সমাধানও তিনি খুঁজে ফেলেছেন দক্ষিণ আফ্রিকা অধ্যায় থেকে। তাছাড়া উইকেট থেকে যে পেসাররা বাড়তি সুবিধা পাবে না, তাও মনে করিয়ে দিয়েছেন সুজন।

সুজন বলেন, এখন তো আমরা ১৪০-৪৫ এ খেলে অভ্যস্ত হয়ে গেছি। সাকিব, লিটনরা দক্ষিণ আফ্রিকার উইকেটেও ভালো ব্যাটিং করেছে, নিজেদের প্রমাণ করেছে। তাই আমি মনে করি না যে খুব কঠিন হবে। তাছাড়া আমাদের উইকেট থেকে পেসাররা যে খুব একটা বাড়তি সুবিধা পাবে তাও কিন্তু হবে না, তাই স্বাভাবিক কথা আমাদের ভয় পাবার কথা নেই। ‘