আরো ১৫ শতাংশ টিভি স্বত্ব বিক্রি করে দিচ্ছে বার্সেলোনা

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২৩ জুলাই ২০২২, ১৪:০১

আরো ১৫ শতাংশ টিভি স্বত্ব বিক্রি করে দিচ্ছে বার্সেলোনা –

লা লিগা টেলিভিশন স্বত্ব থেকে আরো ১৫ শতাংশ যুক্তরাষ্ট্রের বিনিয়োগ গ্রুপ সিক্সথ স্ট্রিটের কাছে পরবর্তী ২৫ বছরের জন্য বিক্রি করে দিচ্ছে বার্সেলোনা, ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে গত সপ্তাহে লিগের টেলিভিশন স্বত্ব বাবদ ১০ শতাংশ এই একই গ্রুপের কাছে ২০৭.৫ মিলিয়ন ইউরোতে বিক্রির ঘোষণা দিয়েছিল কাতালান জায়ান্টরা।

এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, ‘সব মিলিয়ে আগামী ২৫ বছরে লা লিগা ক্লাবের টেলিভিশন স্বত্ব বাবদ সিক্সথ স্ট্রিটের কাছে ২৫ শতাংশ বিক্রি করে দেয়া হলো।’

যদিও অতিরিক্ত ১৫ শতাংশের জন্য ক্লাব কী পরিমাণ অর্থ পেয়েছে তা নিশ্চিত করে জানা যায়নি। তবে স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যম সূত্রমতে জানা গেছে এর পরিমান প্রায় ৪০০ মিলিয়ন ইউরো। এই সমঝোতার ফলে পাঁচবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নরা আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে আরো নতুন খেলোয়াড় দলে নিতে আগ্রহী হবে। ইতোমধ্যেই দুই তারকা রবার্ট লিওয়ানদোস্কি ও রাফিনহাকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা।

করোনা পরবর্তী সময়ে ব্যপকহারে আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে বার্সেলোনা তাদের আয় বাড়ানোর জন্য মরিয়া হয়ে উঠেছে। গত আগস্টে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা বলেছিলেন কাতালান জায়ান্টরা এখনো ১.৩৫ বিলিয়ন ইউরো আর্থিক ক্ষতির মধ্যে রয়েছে।

গত জুনে যে কারণে ক্লাবের সুপারস্টার লিওনেল মেসিকে পিএসজিতে ছেড়ে দিতে বাধ্য হয় বার্সেলোনা। বেতন কমিয়েও তাকে ধরে রাখতে পারেনি বার্সা।
সূত্র : বাসস