আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে সিরিজ সূচনা পাকিস্তানের

  • নয়া দিগন্ত অনলাইন
  •  ২২ আগস্ট ২০২৩, ২১:৫০
আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে সিরিজ সূচনা পাকিস্তানের – ছবি : সংগৃহীত

আফগানিস্তানের সাথে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ধ্বংসাত্মক বোলিং করে ১৪২ রানের বিরাট জয় পেয়েছে পাকিস্তান।

মঙ্গলবার নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কার হাম্বানটোটায় অনুষ্ঠিত ম্যাচে মাত্র ২০২ রানের টার্গেট দেয়া বাবর আজমের দল। সেই রান তাড়া করতে নেমে মাত্র ৫৯ রান করতে পারে আফগান ব্যাটাররা।

এর আগে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর আজম। কিন্তু আফগানিস্তানের ক্ষুরধার স্পিনের সামনে পাকিস্তানি ব্যাটাররা অনেকটা অসহায় আত্মসমর্পন করেন।

পাকিস্তানের ইমামুল হক (৬১), সাদাব খান (৩৯) ও ইফতেখার আহমেদ (৩০) উল্লেখযোগ্য সংখ্যক রান করেন। অধিনায়ক বাবর এদিন শূন্য রানে সাজঘরে ফিরে যান। পাকিস্তান ৪৭ ওভার ১ বলে ২০১ রান করে অলআউট হয়ে যায়।

আফগানিস্তানের মুজিবুর রহমান ৩টি, মোহাম্মদ নাবি ও রাশিদ খান ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট পান ফজল হক ফারুকী ও রহমত শাহ।

২০২ রানে জবাবে খেলতে নেমে শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহের বোলিং তোপে মাত্র ১৮ রানেই চার উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। পরে হারিস রউফ বলে আসলে ব্যাটিংয়ে ধস নামে আফগানদের। ফলে ১৯ ওভার ২ বলে মাত্র ৫৯ রানে অলআউট হয় তারা।

পাকিস্তানের হারিস রউফ ৫টি, শাহিন আফ্রিদি ২টি এবং নাসিম শাহ ও সাদাব খান ১টি করে উইকেট নেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন হারিস রউফ।