আন্দোলন ও ভোটে ব্যর্থ হয়ে বিএনপি মহাবিপদে: ওবায়দুল কাদের

আন্দোলন ও ভোটে ব্যর্থ হয়ে বিএনপি মহাবিপদে: ওবায়দুল কাদের 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে মহাবিপদে আছে বিএনপি। তারা জঙ্গিবাদের ঠিকানা, দেশের অগ্রগতির পথে প্রধান অন্তরায়। তাদের রুখতে হবে।

শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নিজেরা বিপদে পড়ে দেশকে বিপদে ফেলার অপচেষ্টা করছে বিএনপি। যতদিন শেখ হাসিনা আছেন, ততদিন এ দেশ নিরাপদ থাকবে।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আন্দোলন করতে ও নির্বাচন ঠেকাতে ব্যর্থ হয়ে আজ তারা বাংলাদেশকে নিয়ে বেশি কথা বলে। কথায় কথায় সরকার ও গণতন্ত্রের সমালোচনা করে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল কথায় কথায় বলেন, বাংলাদেশ নাকি মহাবিপদে আছে! মহাবিপদে আছে তো বিএনপি। তাদের নেতা লন্ডনে, কর্মীরা হতাশ। কী করবে? হাল ধরার কেউ নেই। বিএনপি পথহারা পথিকের মতো দিশেহারা। এই দলের ভবিষ্যৎ আছে বলে তাদের কর্মীরাও বিশ্বাস করেন না।

কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রামের দিকে নিয়ে যাওয়া ভালো বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কৃষক লীগের ধানমন্ডি শাখা, বনানী শাখা, গুলশান শাখা, বারিধারা শাখা– এসবের কোনো প্রয়োজন আছে বলে মনে করি না। এক সময় এমনও ছিল যে, কুয়েত, কাতার, সৌদি আরব ও আমেরিকায়ও কৃষক লীগের শাখা ছিল।

তিনি বলেন, আজ সারাবিশ্বে সংকট। এই অবস্থায় কৃষি অর্থনীতি হচ্ছে বাংলাদেশের অর্থনীতির প্রাণভোমরা। এটাই প্রমাণ হয়েছে, কৃষি বাঁচলে এ দেশের অর্থনীতি বাঁচবে। অর্থনীতিকে বাঁচাতে হলে দেশের কৃষককে বাঁচাতে হবে।

কৃষক লীগের সভাপতি সমীর চন্দের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এবং কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

সমকাল