‘আগে করত জামায়াত, এখন দাবি করে আ.লীগ সমর্থক’

Dhaka Post

নিজস্ব প্রতিবেদক

০৪ জুলাই ২০২৩, ০৫:৪৪ পিএম

‘আগে করত জামায়াত, এখন দাবি করে আ.লীগ সমর্থক’

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ব‌লে‌ছেন, আওয়ামী লীগ দীর্ঘদিন সরকারে থাকায় যারা আগে জামায়াত ও অন্যান্য দলের সমর্থন করত, তাদের মধ্যে অনেকে এখন নিজেদের আওয়ামী লীগের লোক বলে পরিচয় দেয়।

মঙ্গলবার (৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণাল‌য়ে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবা‌বে তিনি এ কথা বলেন।

মার্কিন ভিসা নীতির প্রত্যাহার চেয়ে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা দায়ের করেছেন তিন বাংলাদেশি। এ বিষ‌য়ে সরকা‌রের অবস্থান জান‌তে চাই‌লে পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, বিষয়টি নিয়ে আমার কোনো ধারণা নেই। বিষয়টি ওনাদের জিজ্ঞেস করুন। এটা হয়ত মিডিয়ার বাহবা পাওয়ার জন্য কেউ করেছেন। এর মূল উদ্দেশ্য কী আমরা তা জানি না। বিষয়টি সম্পর্কে আমার কোনো ধারণা নেই।

যারা ভিসা নীতির প্রত্যাহার চেয়ে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা দায়ের করেছেন, তারা তো সামাজিক প‌রিচ‌য়ে আওয়ামী লীগ— এমন প্রশ্নের জবা‌বে তিনি ব‌লেন, তারা সত্যি আওয়ামী লীগের সমর্থক না কি নিজে নিজে আওয়ামী লীগ দাবি করে? আওয়ামী লীগ সরকারে থাকায় ইদানীং বহু লোক যারা আগে জামায়াত সমর্থন করত, যারা আগে বিরোধী দল করত, তারা এখন নিজেকে আওয়ামী লীগের লোক বলে পরিচয় দিয়ে বেড়ায়। আর হয়ত আওয়ামী লীগের কোনো নেতার সঙ্গে ছবি তুলে ফেলেছে, ছবি দেখিয়ে বলবে আমি আওয়ামী লীগ। এগুলো কিছু স্বার্থান্বেষী ও সুবিধাবাদী লোক ক‌রে। সুবিধাবাদী লোকের কোনো অভাব নেই।

তিনি আরও বলেন, ঈদের সময়ে আমার সঙ্গে অনেকে ছবি তুলেছেন। এদের সবাই তো আওয়ামী লীগ নয়। হয়ত এদের অনেকে ছবি তুলে বলবে, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার ছবি আছে।