আওয়ামী সন্ত্রাসীদের দুই গ্রুপের সংঘর্ষে টিপু মুন্সির মতবিনিময় সভা পণ্ড, একজন নিহত

 আমার দেশ
২৫ এপ্রিল ২০২৩

আওয়ামী সন্ত্রাসীদের সংঘর্ষে নিহত একজন

আওয়ামী সন্ত্রাসীদের সংঘর্ষে নিহত একজন

নিজস্ব প্রতিনিধি

আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রংপুরের কাউনিয়ায় ঈদ উপলক্ষে আওয়ামী বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির মতবিনিময় সভা পণ্ড এবং ১জন নিহত হওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষের এক পর্যায়ে সভা পণ্ড হয়ে গেলে প্রাণ বাঁচিয়ে পালিয়ে যেতে বাধ্য হন টিপু মুন্সী।

গতকাল সোমবার রাত ৮টার দিকে উপজেলার খানসামারহাটের ইমামগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে সোনা মিয়া (৫৫) নামের এক ব্যক্তি নিহত হন। আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত ১০ জন। তাঁদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হারাগাছ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোমবার বিকেলে টিপু মুন্সির মতবিনিময় সভার আয়োজন করেছিল স্থানীয় আওয়ামী লীগ। সভায় স্লোগান দেওয়া নিয়ে আওয়ামী সন্ত্রাসীরা পরস্পরের মধ্যে বাগবিতণ্ডা শুরু করেন। এক পর্যায়ে আওয়ামী সন্ত্রাসীরা নিজেদের মধ্যেই হাতাহাতির ঘটনায় লিপ্ত হন। উদ্ভূত পরিস্থিতিতে মতবিনিময় সভা থেকে কোনোমতে প্রাণ বাঁচিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন টিপু মুনশি।

আওয়ামী সন্ত্রাসীদের সংঘর্ষে নিহত সোনা মিয়া হারাগাছের নজিরদহ নয়াটারী এলাকার আবদুল খালেকের ছেলে। তিনি কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়ার অনুসারী বলে দলীয় সূত্রে জানা গেছে।

রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) সুলতানা রাজিয়া মঙ্গলবার (২৫শে এপ্রিল) সকালে গণমাধ্যমকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ছাড়া ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। ইতিমধ্যে একজনকে আটক করা হয়েছে।