আওয়ামী লীগের ধোকায় আর বোকা হতে চায় না জনগণ: রেজাউল করীম

logo

স্টাফ রিপোর্টার

(১৪ ঘন্টা আগে) ১৫ জুলাই ২০২৩, শনিবার, ৭:৪০ অপরাহ্ন

mzamin

facebook sharing button

বর্তমান সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না মন্তব্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, আওয়ামী লীগ দাবি করছে- চব্বিশের নির্বাচন তারা সুষ্ঠু এবং সুন্দরভাবে করবে। আসলে তারা এর মাধ্যমে আবার মানুষকে ধোকা দিয়ে বোকা বানাতে চায়। জনগণ দ্বিতীয়বার বোকা হয়ে তাদের ধোকায় পা দিতে চায় না। শনিবার রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেইটে দলটির এক সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময় নিরপেক্ষ নির্বাচনের দাবিতে ইসলামী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন চরমোনাই পীর। তিনি বলেন, স্বাধীনতার ৫২ বছরে এসেও যে কারণে দেশ স্বাধীন হয়েছিলো সেই গণতন্ত্র এখনো প্রতিষ্ঠা হয়নি। সুষ্ঠু ভোটাধিকার এখনো নিশ্চিত হয়নি। যে ভোট দিনে হওয়ার কথা ছিল। তা আজ রাতেই হয়ে যাচ্ছে। মানুষের ভোটে সরকার গঠিত হয় না।

এ সরকার দিনের ভোট রাতে বাক্সে ভরে নিয়ে যায়।

তিনি আরও বলেন, দেশকে এই জালেমদের হাত থেকে রক্ষা করতে হবে। দেশ রক্ষা করা ঈমানের অংশ। ইসলামকে রক্ষা করা ঈমানের অংশ। আওয়ামী লীগ কখনো দেশপ্রেমিক হতে পারে না। তারা হলো ক্ষমতাপ্রেমী সরকার। তারা জনগনের চাওয়া পাওয়ার তোয়াক্কা করে না। এ সময় প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রেজাউল করিম বলেন, আপনি ২০১৮ সালে জাতির কাছে ওয়াদাবদ্ধ হয়েছিলেন। যে আমি শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা বলছি, আপনারা আমার উপর আস্থা রাখুন। আমি স্বচ্ছ, সুন্দর, অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য একটি  নির্বাচন উপহার দেব। কিন্তু আমরা দেখলাম, আপনি আমাদের ধোকা দিয়ে দিনের ভোট রাতে বাক্স ভরে নিয়ে গেলেন। 

আপনারা আবারো সেই একই নাটক করছেন। আবারো বলছেন সুষ্ঠু নির্বাচন দেবেন। জনগন আর দ্বিতীয়বার আপনার ধোকায় পড়তে চায় না। আমরা আরেকবার আপনার এই মিথ্যা পথে পা রাখতে চাই না। এ জন্য পরিষ্কারভাবে আমরা ঘোষণা করছি- এই দেশ আমার। এই দেশের ইসলাম আমার। এই দেশের জনগন আমার। তাই এই দেশ রক্ষার জন্য ও জনগনকে স্বাধীনভাবে মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য যদি রক্ত দিতে হয়, শহীদ হতে হয়, আমরা তাই করতে প্রস্তুত আছি। বর্তমান সরকারের কাছে ইসলাম নিরাপদ নয়। আলেম ওলামারা নিরাপদ নয়। এই ক্ষমতাপ্রেমিকদের কারণে আজকে বিদেশিরা আমার স্বার্বভৌমত্ব স্বাধীন দেশে এসে নাক গলাচ্ছে। এই সরকার ইসলাম বিদ্বেষী সরকার। এই সরকার আলেম বিদ্বেষী সরকার।

এই সরকার জনগনের কল্যাণের পক্ষের সরকার নয়। এই সরকার হল বিদেশি তাবেদারদের এজেন্ডা বাস্তবায়নকারী সরকার। দেশের মানুষের ভোটাধিকারকে আওয়ামী লীগ কলঙ্কিত করেছে অভিযোগ করে চরমোনাই পীর বলেন, স্বাধীনতার যে মূল ইস্যু ছিল ভোটাধিকার বাস্তবায়ন সেটাই তো আপনাদের হাতে জবাই হয়ে কলঙ্কিত হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বায়তুল মোকাররমের সামনে সমাবেশে বলেছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন হবে। আমরা এ কথার ধিক্কার জানাই। কারণ আজকে বাংলাদেশের সকল দল এবং সচেতন নাগরিক একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়েছে। এ সময় সরকার পতনের এক দফা দাবিতে বিরোধীদের সব শান্তিপূর্ণ আন্দোলনে সমর্থন জানান ইসলামী আন্দোলনের আমির।

এ ছাড়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ৩ দফা দাবিতে ৩টি কর্মসূচি ঘোষণা করেছে দলটি। বিতর্কিত ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল; সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং সরকারের পদত্যাগের দাবিতে ঘোষিত কর্মসূচিগুলো হচ্ছে-  ১৬ই জুলাই থেকে ৩১শে আগস্ট পর্যন্ত সব থানায় ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলন’। সেপ্টেম্বর মাসব্যাপী সব জেলা ও মহানগরে সমাবেশ এবং ওলামা সম্মেলন। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি  মাওলানা শেখ ফজলে বারী মাসউদের  সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ, আল্লামা নুরুল হুদা ফয়েজী, আশরাফ আলী আকন প্রমুখ।