‘ভারতের ষড়যন্ত্রেই বাতিল কিউইদের পাকিস্তান সিরিজ’

Jamuna TV

|

নিরাপত্তার কারণে পাকিস্তানে হতে যাওয়া সিরিজটি স্থগিত করেছে নিউজিল্যান্ড। তবে কী কারণে নিরাপত্তা বিঘ্নিত হবার শঙ্কা করেছে তা কিউই বোর্ড পরিষ্কার করে না জানালেও ভারতের দ্য সানডে গার্ডিয়ানের এক মাস আগের এক রিপোর্টে পাওয়া গেছে, নিউজিল্যান্ড দলের উপর হতে পারে সন্ত্রাসী হামলা— এমন আশঙ্কার কথা সেখানে ছিল। আর পাকিস্তানের এক পত্রিকা দাবি করেছে, ভারতের ষড়যন্ত্রেই বাতিল হয়েছে কিউইদের পাকিস্তান সিরিজ।

দ্য সানডে গার্ডিয়ানের খবরে বলা হয়, আগামী মাসে (সেপ্টেম্বরে) পাকিস্তানে আয়োজিত হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ ঘিরে সন্ত্রাসী হামলার আশঙ্কা রয়েছে। অঞ্চলটি রাজনৈতিকভাবে বেশ অস্থিতিশীল এবং কয়েকটি সন্ত্রাসী সংগঠনের মধ্যে একটি গ্রুপ সফরকারী ক্রিকেটারদের ওপর হামলা চালাতে পারে।

দ্য সানডে গার্ডিয়ানের রিপোর্টে আরও এসেছিল, সাবেক তালেবান কমান্ডার এহসানুল্লাহ এহসান বলেছিলেন, আইএসের পাকিস্তান শাখা নিউজিল্যান্ডের খেলোয়াড়দের ওপর হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিল। এরপরেই নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড থেকে জানানো হয়, নিউজিল্যান্ড নিরাপত্তা দলের পরামর্শ মেনেই সিদ্ধান্ত নেয়া হবে তারা ক্রিকেটারদের পাকিস্তানে পাঠাবে কি না।

তবে পাকিস্তানের পত্রিকা দ্য নিউজ ইন্টারন্যাশনাল দাবি করেছে, পাকিস্তানে এসে সিরিজ ও ভেন্যুর নিরাপত্তাব্যবস্থায় সন্তুষ্ট হয়েছিল নিউজিল্যান্ড নিরাপত্তা দল। কিন্তু নিউজিল্যান্ড বোর্ডের কাছে একজন বিদেশি কূটনীতিক দ্য সানডে গার্ডিয়ানের সেই রিপোর্টটি পাঠিয়েছে। যার ফলশ্রুতিতে হামলার শঙ্কায় বাতিল হয়েছে নিউজিল্যান্ডের পাকিস্তানের সফর।

/এম ই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here