প্রথম টেস্টের দল ঘোষণা

নয়া দিগন্ত অনলাইন | ২২ নভেম্বর ২০২১, ২১:১৬

প্রথম টেস্টের দল ঘোষণা – ছবি : সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়। এছাড়া চমক হয়ে এসেছেন সিলেটের পেসার রেজাউর রহমান রাজা।

বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি হবে ২৬ থেকে ৩০ নভেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ থেকে ৮ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। প্রথম ম্যাচ খেলার জন্য মঙ্গলবার দুপুর ২.৪৫টায় চাটার্ড বিমানে দুই দলের ক্রিকেটাররা চট্টগ্রামে যাবেন।

আগের টেস্ট দল থেকে এই দলে নেই তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ ও পেসার শরিফুল ইসলাম। নতুন সুযোগ পাওয়া পেসার রাজা ১০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে নিয়েছেন ৩৩ উইকেট। জয় চলতি জাতীয় ক্রিকেট লিগেও পেয়েছেন দুই সেঞ্চুরি।

তাদের অন্তর্ভুক্তি নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘এটা তাও তাড়াতাড়ি হয়ে যায় কিন্তু জয় দীর্ঘ সময়ের ক্রিকেটে নিজের টেম্পারমেন্ট দেখিয়েছে। সে ফর্মেও আছে। তাসকিন ও শরিফুলের ইনজুরির কারণে আমাদের পেস বোলিং অপশন দরকার ছিল। তাই রাজাকে নেওয়া। প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্স আমরা পর্যবেক্ষণ করেছি। সে শক্তিশালী, এনার্জি আছে, উইকেট নিতে পারে।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সাকিব আল হাসান (ফিট থাকলে)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here