২য় টেস্টে যেমন হতে পারে অতিথিদের একাদশ

২য় টেস্টে যেমন হতে পারে অতিথিদের একাদশ। – ছবি : সংগৃহীত

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাজেভাবে হেরে ব্যাকফুটে অতিথিরা। তাই দ্বিতীয় ম্যাচে সাধারণত একটি ভালো খেলতে চাইবে তারা। এজন্য হয়ত বাদ পড়তে পারেন ধারাবাহিক পারফর্ম করতে না পারা একাধিক খেলোয়াড়।

তবে ঠিক কারা বাদ পড়বেন সেন্ট লুসিয়া টেস্টে সে সম্পর্কে গণমাধ্যমকে সরাসরি বলতে চান না সাকিব আল হাসান। জানিয়েছেন, ম্যাচের আগের দিন টিম মিটিংয়ে ঠিক হবে একাদশের ভাগ্য।

বৈশ্বিক অর্থনীতির মন্দাদশার প্রভাবে, দলে নেই পর্যাপ্ত ক্রিকেটার। তাই চাইলেও খুব বেশি পরিবর্তনের দিকে হাঁটার সুযোগ নেই টিম বাংলাদেশের সামনে। তবে, তিন বা চারে একটা পরিবর্তন হয়ে বিজয় যে আসছেন তা প্রায় অবধারিত। ভাঙন ধরতে পারে পেস ট্রায়োতেও। রঙিন পোশাকে পুরোপুরি ফিট ফিজকে পেতে সেন্ট লুসিয়াতে নামতে পারেন এসওএস পেয়ে উইন্ডিজে যাওয়া শরিফুল ইসলাম।

যদিও সাকিব বিষয়টি এখনই খোলসমুক্ত করতে চান না এখনই। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তিনি বললেন, ‘ট্রেনিং সেশন শেষে আমরা একটা মিটিং করব। সেখানে সিদ্ধান্ত হবে কারা খেলবেন, আর কারা খেলবেন না। সেভাবে আমরা প্রস্তুতি নেব। বিষয়টা টিমের মধ্যেই থাকবে। আমার মনে হয় না বাইরে জানানোর দরকার আছে। যদি প্রয়োজন হয় তাহলে জানানো হবে।’