‘সম্মানিত ও মহান ব্যক্তিদের নিয়ে অহেতুক বিতর্ক করবেন না’


দেশের সম্মানিত ও মহান ব্যক্তিদের নিয়ে অহেতুক বিতর্ক না করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি বেশ কয়েক দিন ধরে দেশের সম্মানিত ও মহান ব্যক্তিদের নিয়ে অহেতুক বিতর্ক করা হচ্ছে এবং তাদের নিয়ে অসম্মানজনক ও অশালীন ভাষা ব্যবহার করা হচ্ছে। দেশের জন্য যারা যে অঙ্গণে ভূমিকা পালন করেছেন এবং অবদান রেখেছেন তাদের সকল অবদানের প্রতি জনগণ শ্রদ্ধাশীল। সম্প্রতি যে বিষয়গুলো নিয়ে অহেতুক বিতর্ক করা হচ্ছে তা দেশের জনগণকে মর্মাহত করেছে।

তিনি বলেন, বিশেষ করে মহান মুক্তিযুদ্ধ, গণতন্ত্র, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও দেশের উন্নতি-অগ্রগতিতে যারা ভূমিকা পালন করেছেন, তাদের সে সকল গুরুত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতি দেয়ার পরিবর্তে তাদেরকে তিরস্কার ও উপহাস করা হচ্ছে। অসম্মানজনক ও অশালীন ভাষায় তাদের সমালোচনা করা হচ্ছে। দেশের শীর্ষস্থানীয় ও মহান ব্যক্তিদের বিরুদ্ধে এমন অশালীন ও অপমানজনক ভাষা ব্যবহার করার ফলে দেশে যে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হচ্ছে তা করো জন্যই কল্যাণকর নয়।

তিনি আরো বলেন, মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা-সার্বভৌমত্ব, গণতন্ত্র ও দেশের উন্নতি-অগ্রগতিতে যাদের ভূমিকার প্রতি জনগণের শ্রদ্ধা রয়েছে তাদের প্রতি সম্মান প্রদর্শন করা প্রয়োজন এবং এ বিষয়ে অনর্থক বিতর্ক তৈরি থেকে বিরত থাকার জন্য আমরা সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here