Site icon The Bangladesh Chronicle

১৩ বছর পর টেস্টের অপেক্ষায় লাহোর

১৩ বছর পর টেস্টের অপেক্ষায় লাহোর – ছবি : সংগৃহীত


তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচে সোমবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় সকাল ১১টায় শুরু হবে ম্যাচটি। ২০০৯ সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের কাছেই সফররত শ্রীলংকা দল বহনকারী বাসে হামলা চালিয়েছিল জঙ্গীরা। প্রায় ২০ মিনিট ধরে চলা গুলি ও গ্রেনেড হামলায় সফরকারী শ্রীলংকার ছয়জন ক্রিকেটার আহত হয়েছিলেন। হামলার ঘন্টাখানেকের মধ্যে সফর ও সিরিজের দ্বিতীয় টেস্টের মাঝপথেই হেলিকপ্টারে করে পাকিস্তান ছাড়ে শ্রীলংকা দল।

ঐ হামলার পর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কোন আন্তর্জাতিক টেস্ট হয়নি। এবার পাকিস্তান-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট দিয়ে ১৩ বছর পর আবারও লাহোরে বড় ফরম্যাটের ম্যাচ দেখবে ক্রিকেট বিশ^। ২০০৯ সালের পহেলা মার্চ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টেস্ট লড়াই শুরু করেছিলো পাকিস্তান ও শ্রীলংকা। প্রথম দু’দিনের খেলা ঠিক-ঠাকভাবেই হয়েছিলো।

তৃতীয় দিনের খেলায় অংশ নিতে হোটেল থেকে স্টেডিয়ামের কাছে আসা মাত্রই শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসের উপর হামলা করে পাকিস্তানের ১২জন বন্দুকধারী জঙ্গী। এতে তৃতীয়-চতুর্থ ও পঞ্চম দিনের খেলা বাতিল হয় এবং টেস্ট ড্র ঘোষনা করা হয়।

এবার পাকিস্তান-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ ড্র হওয়াতে শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে রুপ নিয়েছে। দু’দলই সিরিজে প্রথম জয়ের স্বাদ নিতে মরিয়া হয়ে আছে।

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাওয়াদ আলম, হারিস রউফ, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, নোমান আলী, সাজিদ খান, ইফতেখার আহমেদ, নাসিম শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও জাহিদ মাহমুদ।

অস্ট্রেলিয়া দল : প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাস্টন আগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জস হ্যাজেলউড, ট্রাভিস হেড, জস ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিঁও, মিচেল মার্শ, মাইকেল নেসার, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন ও ডেভিড ওয়ার্নার।

Exit mobile version