Site icon The Bangladesh Chronicle

১১ বছর নিখোঁজ ছোট ভাই, হাসিনার ফাঁসি চাই হাজারবার

mzamin

১১ বছর ধরে নিখোঁজ ছোট ভাই। আওয়ামী সরকারের আমলে গুম ও নিখোঁজ ব্যক্তিদের স্বজনদের মানববন্ধনে এসে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাজারবার ফাঁসি চাইলেন তার বোন। আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে আজ শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনে এ ফাঁসি চান তিনি।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক গুমের শিকার ও নিখোঁজ হওয়াদের স্বজনরা মানববন্ধন করেন। গুম ও নিখোঁজ হয়ে যাওয়া ব্যক্তিদের স্বজনদের সংগঠন ‘মায়ের ডাক’ এ মানববন্ধনের আয়োজন করে।

নিখোঁজ ব্যক্তিদের ছবি, ব্যানার-পোস্টার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে দাঁড়ান স্বজনরা। গুম হওয়া ব্যক্তি যারা ফিরে এসেছেন তারা তাদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা তুলে ধরেন। এসময় ক্ষতিপূরণের দাবিও জানান তারা।

নিখোঁজ হওয়া এক ছাত্রদল নেতার বোন রেহেনা আক্তার মুন্নি বলেন, ‘আমার ছোট ভাই সেলিম রেজা পিন্টু। সে সূত্রাপুর থানার ছাত্রদল সভাপতি ছিল। প্রশাসনের লোক পরিচয় দিয়ে পল্লবী থেকে তাকে তুলে নিয়ে গেছে। তাদের সবার হাতে অস্ত্র ছিল। আজ ১১ বছর কোনো খোঁজ পাইনি।

গত ১১টা বছর আমাদের আনন্দ-উৎসব নাই। বাংলাদেশের স্বাধীন নাগরিকদের গুম করে নিয়ে যাবে এতবড় সাহস হাসিনাকে কে দিয়েছে?’ 

এ সময় সাবেক প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হাজারবার ফাঁসি চান তিনি।

আওয়ামী লীগ সরকারের শাসনামলে গত ১৫ বছরে গুমের শিকার ও নিখোঁজ স্বজনের সন্ধান চান তারা। এই মানববন্ধনে আরেক স্বজন বলেন, আমি অন্তর্বর্তীকালীন সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল স্যারকে বলতে চাই, তিনি অনেকবার আমাদের সাথে এসেছেন, একাত্মতা প্রকাশ করেছেন, স্যার প্লিজ আমাদের জন্য কিছু একটা করুন। আমরা আর পারছি না।

manabzamin

Exit mobile version