Site icon The Bangladesh Chronicle

সোহেল চৌধুরী হত্যা: আসামি ধরতে বাড়ি ঘেরাও করে রেখেছে র‍্যাব

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয় ২৪ বছর আগে, ১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর। ওই ঘটনায় দায়ের করা মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি আশিষ রায় চৌধুরী বা বোতল চৌধুরীকে গ্রেপ্তারে অভিযানে নেমেছে র‌্যাব। আজ মঙ্গলবার তাকে ধরতে গুলশানে একটি বাড়ি ঘিরে রেখেছে সংস্থাটি।

সোহেল চৌধুরী, ফাইল ছবি

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান। তিনি জানান, দীর্ঘদিন আগের এই চাঞ্চল্যকর হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশিষ রায় চৌধুরী পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে, পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে গত ২০ মার্চ রহস্যময় ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের বিরুদ্ধে সম্প্রতি গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল ২-এর বিচারক জাকির হোসেন এই আদেশ দেন। পরোয়ানাভুক্ত অন্য দুই আসামি হলেন- ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম বা বান্টি ইসলাম ও সেলিম খান।

র্যাবের লোগো

আদালত সূত্রমতে, ১৯৯৮ সালে বনানীর ১৭ নম্বর রোডে থাকা আবেদীন টাওয়ারে ট্রাম্পস ক্লাবের নিচে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন সোহেল চৌধুরী। পরে তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই এ মামলায় ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়।

Exit mobile version